×

সারাদেশ

চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

সৈয়দপুরে খবর প্রকাশ করায় সাংবাদিককে হুমকি

Icon

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : সদ্য সমাপ্ত সৈয়দপুর উপজেলা নির্বাচনের সংবাদ প্রকাশের জের ধরে নবনির্বাচিত চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা এক সাংবাদিককে হুমকি দিয়েছেন। এ ঘটনার প্রতিবাদে গতকাল বুধবার দুপুর ১২টার দিকে সৈয়দপুর সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন। এতে বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক মোতালেব হোসেন হক ও সদস্য সচিব নূর মো. ওয়ালিউর রহমান রতন, সাংবাদিক শাহজাহান সরকার, জয়নাল আবেদীন হিরো, মো. সাদেকুল ইসলাম, জাকির হোসেন, মাসদুর রহমান লেলিন, আমিরুল হক, সাব্বির হোসেন সাবের প্রমুখ।

বক্তারা বলেন, গত ২১ মে দ্বিতীয় ধাপে সৈয়দপুর উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থীদের ওপর বিশ্লেষণী সংবাদ প্রকাশ করে দৈনিক সমকাল। গত ২৫ মে ওই সংবাদ প্রকাশের জের ধরে বিএনপি থেকে বহিষ্কৃত নেতা নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা দলবল নিয়ে সংবাদকর্মী আমিরুল হককে প্রকাশ্যে হুমকি প্রদান করেন। যা অবাধ সংবাদ প্রবাহের জন্য চরম হুমকিস্বরূপ। বক্তারা ওই নেতার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানান। অন্যথায় আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে মানববন্ধন থেকে ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, সৈয়দপুর জনপদের জনপ্রিয় বিএনপি দলীয় জনপ্রতিনিধি প্রয়াত আমজাদ হোসেন সরকারের সন্তান রিয়াদ আরফান সরকার রানা। তিনি সদ্য সমাপ্ত সৈয়দপুর উপজেলা নির্বাচনে বাবার পরিচয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এ নির্বাচনে প্রার্থী রানা সহানুভূতির ভোটে নির্বাচিত হন বলে গত ২৪ মে সংবাদ প্রকাশ করে দৈনিক সমকাল। এ সংবাদ প্রকাশের জের ধরে নবনির্বাচিত চেয়ারম্যান রানা সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে আসেন। এ সময় প্রেস ক্লাবের সামনে থেকে দৈনিক সমকালের নীলফামারী জেলা প্রতিনিধি আমিরুল হককে সহানুভূতি শব্দ লেখায় ‘বি কেয়ারফুল’ বলে প্রকাশ্যে হুমকি প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App