×

সারাদেশ

সীতাকুণ্ড

ইয়াবাসহ গ্রেপ্তার ১৪ মামলার আসামি

Icon

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : খুন, ডাকাতি, ছিনতাই, মন্দির ভাঙাসহ ১৪ মামলার আসামি মিনার ওরফে মিনাইয়্যা ডাকাতকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার রাত ২টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের ইমামনগর এলাকা থেকে ৫০০ পিস ইয়াবাসহ তাকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, চার পিস ইয়াবাসহ তাকে প্রথমে বসতঘর থেকে আটক করা হয়। পরবর্তীতে তার দেয়া তথ্য মতে তার আস্তানা থেকে আরো ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ইমামনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সায়েদুর রহমানের ছেলে মিনার প্রকাশ মিনাইয়্যা ২০০০ সাল থেকে ডাকাতি, খুন, ছিনতাইসহ বিভিন্ন অপকর্মে জড়িত পড়ে। ভাটিয়ারী বিটিসি গেট এলাকায় প্রকাশ্যে কুপিয়ে খুন করে এক পথচারীকে। এর কয়েক বছর পর মির্জানগর জেলেপাড়ায় মন্দির ভেঙে মালামাল লুট করে। সর্বশেষ ২০২২ সালের ৩ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাড়কের ট্রাক ও কাভার্ডভ্যান থেকে বিপুল স্ক্র্যাপ লোহা লুটের ঘটনায় মিনাইয়্যাকে গ্রেপ্তার করেন পুলিশ। এর আগেও নানা অপরাধে ১৩ বার গ্রেপ্তার হয়েছিলেন মিনার। কিন্তু জামিনে বের হয়ে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে। মিনাইয়্যা তালিকাভুক্ত ডাকাত। এলাকায় ভাটিয়ারী ও পোর্টলিংক গেটে প্রকাশ্যে ইয়াবা ও গাজা বিক্রি করেন তিনি।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামাল উদ্দিন পিপিএম বলেন, নানা অপকর্মের হোতা মিনার। থানায় রেকর্ডসূত্রে জানা গেছে তার পূর্বে নাম ছিল জয়নাল আবেদীন। বর্তমান জাতীয় পরিচয়পত্রে তার নাম মো. মিনার। স্থানীয়রা তাকে ডাকাত মিনাইয়্যা হিসেবে চিনে। তার বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতি ও ছিনতাইসহ ১৪টি মামলা রয়েছে থানায়।

এর আগেও তাকে একাধিকবার আটক করা হয়েছিল। কিন্তু জামিনে এসে পুনরায় বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে সে। সর্বশেষ গত সোমবার ৫০৪ পিস ইয়াবাসহ তাকে আটক আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App