×

সারাদেশ

নির্বাচনকে ঘিরে সরগরম ঝালকাঠির দুই উপজেলা

Icon

প্রকাশ: ২৮ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

নির্বাচনকে ঘিরে সরগরম ঝালকাঠির দুই উপজেলা

ঝালকাঠি (শহর) প্রতিনিধি : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামীকাল (২৯ মে) রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে সরগরম দুই উপজেলা। নির্বাচনে দুই উপজেলায় এবার প্রার্থীর ছড়াছড়ি। দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

রাজাপুর উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- মোটরসাইকেল প্রতীকে উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মিলন মাহমুদ বাচ্চু, ঘোড়া প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান, দোয়াত কলম প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, আনারস প্রতীকের উপজেলা ত্রাণবিষয়ক সম্পাদক নজরুল ইসলাম ও কাপ পিরিচ প্রতীকের আহসান হাবিব। পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- মাইক প্রতীকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির মৃধা, উড়োজাহাজ প্রতীকে সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি চন্দ্র শেখর হালদার, তালা প্রতীকে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি দুলাল তেওয়ারি, বই প্রতীকে উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হাসান বাপ্পি, চশমা প্রতীকে উপজেলা যুবলীগের সহসম্পাদক সোহেল আহমেদ, টিউবওয়েল প্রতীকে উপজেলা বিএনপি সাবেক সদস্য জিয়াউল হক লালন। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- কলস প্রতীকে মোসা. সালমা বেগম, ফুটবল প্রতীকে উপজেলা মহিলা দলের আহ্বায়ক নাজমুন্নাহার পুতুল, প্রজাপতি প্রতীকে হাফিজা আক্তার, পদ্মফুল প্রতীকে উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা, হাঁস প্রতীকে সুমনা পারভিন সুমি, সেলাই মেশিন প্রতীকে নাসরিন আক্তার। অপরদিকে কাঁঠালিয়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- দোয়াত কলম প্রতীকে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির, কাপ পিরিচ প্রতীকে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মো. গোলাম কিবরিয়া সিকদার, ঘোড়া প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তরুন সিকদার ও আনারস প্রতীকে বিশিষ্ট ব্যবসায়ী মো. শহিদুল ইসলাম।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- বই প্রতীকে মোহাম্মদ আবদুল জলিল মিয়াজী, তালা প্রতীকে মো. মনিরুজ্জামান গোলদার, চশমা প্রতীকে অ্যাডভোকেট মো. তরিকুল ইসলাম, টিয়া প্রতীকে গৌতম চন্দ্র মন্ডল, উড়োজাহাজ প্রতীকে মো. রেজাউল করিম সাদ্দাম, টিউবওয়েল প্রতীকে সৈয়দ মাইনুল হোসেন। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- হাঁস প্রতীকে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা খানম, প্রজাপতি প্রতীকে মোসা. সাহিদা আক্তার বিন্দু, পদ্মফুল প্রতীকে মোসা. শাহানাজ বেগম, ফুটবল প্রতীকে শেফালী বেগম, কলস প্রতীকে নাজমিন আক্তার তুলি।

কাঁঠালিয়া উপজেলার দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এমাদুল হক মনির বলেন, চেয়ারম্যান থাকাকালে উপজেলা ফান্ড থেকে সরকারি বেতন থেকে মানুষের মাঝে খরচ করেছি। মহামারি করোনার সময় মানুষের সহযোগিতা করেছি। পাশাপাশি বিভিন্ন সময় ব্যক্তিগত তহবিল থেকে অসহায় মানুষদের বিভিন্ন রকম সাহায্য সহযোগিতা করে আসছি। আমি আশা করি আসন্ন নির্বাচনে ভোটাররা বিপুল ভোটে আমাকে বিজয়ী করবে।

রাজাপুুর উপজেলার মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু বলেন, ভোটের পরিবেশ বজায় থাকলে এবং শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন হলে জনগণ আমাকেই নির্বাচিত করবে। যে কোনো বাধা উপেক্ষা করে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকব। ভোটাররা আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

রাজাপুর উপজেলার বাসিন্দা স্বপ্নের আলো ফাউন্ডেশনের উপজেলা ধর্মবিষয়ক সম্পাদক মো. রবিউল ইসলাম বলেন, নির্বাচনে সুষ্ঠু নিরপেক্ষ ভোট হোক আশা করি যাতে আমরা তরুণ ভোটাররা ভোটের মাধ্যমে যোগ্য, ভালো ব্যক্তিকে নির্বাচিত করতে পারি। নির্বাচনের আগে সব প্রার্থীরাই অনেক প্রতিশ্রæতি দিয়ে থাকে কিন্তু নির্বাচনের পর তা আর পালন করে না। এবার যেন সেটা না হয় তা কামনা করি। কাঁঠালিয়া উপজেলার বাসিন্দা তরুণ ভোটার নুর আলম রিফাত বলেন, এবার উপজেলা নির্বাচনে আমি প্রথমবার ভোট দেব। এটি আমার নতুন অভিজ্ঞতা হবে। তবে ভোটার হিসেবে পছন্দ করে নেয়ার জন্য প্রার্থী দরকার। সেজন্য নির্বাচনটি অংশগ্রহণমূলক হওয়া চাই। এর বিপরীত হলে ভোট দেয়ার উৎসাহ আমেজ আর থাকবে না। ভোটারদের সঙ্গে কথা বললে তারা জানান, এবার দলীয় প্রতীক না থাকায় নির্বাচন জমে উঠবে এবং ভোটারদের কদর বাড়বে। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলায় মোট ২ লাখ ১২ হাজার ১২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৮৬১ জন এবং নারী ভোটার ১ লাখ ৪ হাজার ১৪৮ জন। এছাড়া হিজড়া ভোটার ৩ জন রয়েছে।

ঝালকাঠি জেলা নির্বাচন কর্মকর্তা আ. ছালেক বলেন, কোনো জটিলতা না থাকায় রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলায় আগামীকাল (২৯ মে) ভোট অনুষ্ঠিত হবে। তবে প্রচার-প্রচারণায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘœ না ঘটে সে ব্যাপারে নির্বাচন অফিস নজর রাখছে। ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App