×

সারাদেশ

ইভিএমে ভোট গ্রহণ বিষয়ে প্রশিক্ষণ

Icon

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চার দিনব্যাপী এ কর্মশালা গতকাল শনিবার বিকালে শেষ হয়।

নির্বাচন কমিশনের আয়োজনে গত বুধবার থেকে পৌরসভার কে এম লতীফ ইনস্টিটিউশনে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। এতে ২ হাজার ২শ প্রশিক্ষণার্থী অংশ নেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহদাৎ হোসেন বলেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে কর্মকর্তাদের ইভিএমে কীভাবে ভোট নিতে হবে, তার ওপরে প্রশিক্ষণ দেয়া হয়েছে। কর্মশালায় প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসাররা প্রশিক্ষণ নিয়েছেন। প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তারা উপজেলার ৮৮টি ভোট কেন্দ্রের প্রায় ৬৭০টি বুথে ভোটারদের ভোট নেবেন। তিনি আরো বলেন, প্রতিটি বুথে ভোট নেয়ার জন্য একটি করে ইভিএম মেশিন থাকবে। এছাড়াও অতিরিক্ত মেশিন রিজার্ভ রাখা হবে।

সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বহী কর্মকতা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, আগামী ২৯ মে মঠবাড়িয়া উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App