×

সারাদেশ

পঞ্চগড়ে সংবাদ সম্মেলন

সন্তানের পিতৃপরিচয় ফিরে পেতে চান এক নারী

Icon

প্রকাশ: ২৬ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

পঞ্চগড় প্রতিনিধি : বিয়ের পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের দাবিতে রুমানা আক্তারের (২৬) ওপর অমানবিক নির্যাতন চালিয়ে এসেছেন। এ অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন এই নারী।

জেলার তেঁতুলিয়া উপজেলার আজিজ নগর গ্রামের শেখ ফরিদের ছেলে সাদেকুল ইসলাম রাকিবসহ তার শ্বশুড়বাড়ির লোকজনের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করা হয়।

গতকাল শনিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ৪ নম্বর কামাত কাজলদিঘী ইউনিয়নের চছপাড়া ঠুটাপাখুড়ি গ্রামে বোনের বাড়িতে আয়োজন করা হয় এ সংবাদ সম্মেলনের।

এতে উপস্থিত ছিলেন নির্যাতনের শিকার নারী রুমানা আক্তার ও তার ৯ মাস বয়সের সন্তান জান্নাতুল ফেরদৌসীসহ স্থানীয় গ্রামবাসীরা।

সংবাদ সম্মেলনে রুমানা আক্তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বিয়ের পর থেকে ঢাকায় কাজের সুবাধে আমার স্বামী সাদেকুল ইসলাম রাকিবসহ ঢাকা দীর্ঘদিন ছিলাম। এর মধ্যে আজিজ নগর এলাকায় শ্বশুড়বাড়িতে আসলে যৌতুকের দাবি তুলেন শ্বাশুড়ি মাজেরানা খানম রিনা। পরে স্বামী রাকিব ও শ্বশুড়সহ পরিবারের অন্যরা যৌতুকের দাবিতে আমার ওপর অমানসিক নির্যাতন চালায়। আমার বাবা-মা মারা যাওয়ায় তাদের দাবি পূরণ করতে না পারায় তারা আমার ওপর ভয়ানক নির্যাতন শুরু করে। এর মধ্যে আমার ৯ মাসের কোলের সন্তানসহ আমাকে বাড়ি থেকে বের করে দেয় হয়। পরে আমাকে ও সন্তানকে গ্রহণ না করায় আমি ভাইয়ের বাড়িতে এসে গত ৯ মার্চ যৌতুকের জন্য মারপিট করায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করি। রুমানা আক্তার সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করেন, সন্তান নিয়ে আমি ভেসে বেড়াচ্ছি। আমার শাশুড়ি তেঁতুলিয়া উপেজলায় পরিবার পরিকল্পনায় মাঠ পর্যায়ে চাকরি করেন। শ্বশুড় বেসরকারি স্কুলে চাকরি করেন। আমি সন্তানের পিতৃপরিচয় পাওয়াসহ স্বামীর সংসারে ফিরে যেতে চাই। আমি ন্যায়বিচার প্রত্যাশা করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App