×

সারাদেশ

রুহুল কবির রিজভী

আমরা একটা শূন্য গহ্বরের ভেতর বসবাস করছি

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

কাগজ প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘আমরা যেন একটা শূন্য গহ্বরের ভেতর বসবাস করছি। আমাদের পায়ের নিচে মাটি নেই। কীসের ওপর দাঁড়িয়ে আছি তা নিজেরাই বলতে পারব না। শুধু ব্যাংক থেকে ১২ হাজার কোটি টাকা লোপাট হয়ে গেছে। এটা আমার বক্তব্য না, এটা সিডিপির বক্তব্য। আমাদের জিডিপি ১২ শতাংশ নাই হয়ে গেছে। লোপাটকারী কারা, এরা সবাই ক্ষমতাসীনের আত্মীয়-স্বজন, কাছের লোক।

গতকাল রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গত ১৮ এপ্রিল সন্ধ্যায় মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামের এক কালী মন্দিরে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে পাশের একটি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থানরত নির্মাণ শ্রমিকদের ওপর হামলা হয়। সেখানে স্কুলের টয়লেট নির্মাণের কাজ করার জন্য ছিলেন শ্রমিকরা। সেখানে পিটুনিতে দুই শ্রমিকের প্রাণ যায়। অনুষ্ঠানে তাদের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা দেন রুহুল কবির রিজভী।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, এক মর্মান্তিক পরিস্থিতির মধ্যে দেশ তার দিন অতিক্রম করছে। এখানে জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা নেই। জনগণের মনোভাব ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সরকার একের পর এক পন্থা অবলম্বন করছে। মধুখালীতে শ্রমিকদের পিটিয়ে হত্যা তেমনই একটি পন্থা।

এরা মানুষকে মানুষ হিসেবে বিবেচনা করে না।

রিজার্ভ থেকে ৫০ বিলিয়ন ডলার উধাও করে দেয়া হয়েছে জানিয়ে রিজভী বলেন, রিজার্ভ এখন তলানিতে। সরকার বলছে, ১৩ বিলিয়ন ডলার আছে। অথচ সচেতন মানুষ বলছে ৭ থেকে ৮ বিলিয়ন ডলার আছে। এর মধ্যে বিদ্যুৎ খাতের ঋণ পরিশোধ করতে ৪ বিলিয়ন ডলার যাবে। রিজার্ভ তো তলানিতেই।

আগামী মঙ্গলবার অনুষ্ঠেয় উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ভোট প্রসঙ্গে রিজভী বলেন, এই ভোট বর্জনের জন্য আমাদের নেতাকর্মীরা জনগণের কাছে যাচ্ছেন, আহ্বান জানাচ্ছেন, লিফলেট বিতরণ করছেন। বর্জনের যে প্রস্তুতি, সেটা সমান তালে চলছে। তিনি বলেন, বিএনপির ভোট বজর্নের আহ্বান মানুষের মধ্যে ব্যাপকভাবে সাড়া ফেলেছে। আমাদের দৃঢ় বিশ্বাস দ্বিতীয় ধাপের নির্বাচনেও ভোট (বর্জন) সফল হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App