×

সারাদেশ

গৌরীপুরের শ্যামগঞ্জ

বাজারে পুড়ল ৭ ব্যবসা প্রতিষ্ঠান

Icon

প্রকাশ: ২০ মে ২০২৪, ১২:০০ এএম

প্রিন্ট সংস্করণ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭টি ব্যাবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা কেউ বলতে পারছে না। তবে নাশকতার ধারণাও করা হচ্ছে। গত শনিবার রাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। জানা যায়, শ্যামগঞ্জ বাজারের সাংবাদিক তিলক রায় গংয়ের জায়গার ওপর এ ব্যবসা প্রতিষ্ঠানগুলো অবস্থিত।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাজারের আবুলের লেপতোশকের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের রহিমের চা দোকান, মাহফুজের ওয়ার্কশপ আতাউরের কীটনাশকের দোকান, জয়নাল আবেদীনের মেশিনারি পার্সের দোকান, হাফিজুরের লেপতোশকের দোকান, আব্দুল্লাহ লেপতোশকের দোকান সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের গৌরীপুর, নেত্রকোনা ও পূর্বধলার ৬টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে স্থানীয় জনতা, পুলিশ আগুন নেভানোর চেষ্টা করে। আগুন লাগার প্রায় ১ ঘন্টা পরে ফায়র সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে। ততক্ষণে আগুনের লেলিহান শিখা সাতটি দোকন পুড়িয়ে দেয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মামুনুর রশিদ ও আবুল মিয়া বলেন, আমরা রাতে দোকান ভালো করে পরিষ্কার করে সব দেখে বন্ধ করে বাসায় চলে যাই। পরে পাহাদার ও অন্যান্য লোকজনের ডাকাডাকির পরে বের হয়ে দেখি আগুন দাউ দাউ করে জ্বলছে।

নেত্রকোনা ফায়ার সার্ভিসের ইউনিট প্রধান খানে আলম বলেন, এ ব্যাপারে আবেদন করলে আমরা তদন্ত করে বলতে পারব এটা নাশকতা নাকি শর্টসার্কিট বা অন্য কিছু থেকে আগুন লেগেছে।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার শাকিল আহমেদ, থানার ওসি সুমন চন্দ্র সাহা, উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, এ ব্যাপারে থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত করে দেখবে, এটি নাশকতা নাকি অন্য কিছু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App