×

তথ্যপ্রযুক্তি

ভিসিপিয়াব’র নির্বাচন পরিচালনা বোর্ড এবং আপিল বোর্ড ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৭:৩৫ পিএম

ভিসিপিয়াব’র নির্বাচন পরিচালনা বোর্ড এবং আপিল বোর্ড ঘোষণা

ভিসিপিয়াব’র নির্বাচন পরিচালনা বোর্ড এবং আপিল বোর্ড ঘোষণা

ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ভিসিপিয়াব)-এর আসন্ন কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২৪-২৬ এর জন্য নির্বাচন পরিচালনা বোর্ড এবং আপিল বোর্ড গঠন করা হয়েছে। সুষ্ঠু ও সুন্দর নির্বাচনী প্রক্রিয়া নিশ্চিত করতে এই নির্বাচন পরিচালনা বোর্ড এবং আপিল বোর্ডটি গঠন করা হয়েছে যা ভিসিপিয়াব’র গণতান্ত্রিক সুশাসন প্রতিষ্ঠায় মূল ভূমিকা পালন করবে।

সংসদ সদস্য জারা জবিন মাহবুব নির্বাচন পরিচালনা বোর্ডর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। বেসিসের প্রাক্তন জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের বোর্ড ডিরেক্টর প্রফেসর ড. আব্দুল্লাহ আল মাহমুদ উক্ত নির্বাচন পরিচালনা বোর্ডর সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন যে কোনো অভিযোগ বা আপিলের সমাধানের জন্য আপিল বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি-এর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু। স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও লিগ্যাল সার্কেলের প্রতিষ্ঠাতা অনিতা গাজী রহমান আপিল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

ভিসিপিয়াব তাদের সকল সদস্যদের নির্বাচনী প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করার মাধ্যমে যেন তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইক্যুইটি বিনিয়োগের প্রচার ও সুবিধা প্রদানের লক্ষ্যে অ্যসোসিয়েশনকে গাইড করবে এমন যোগ্য নির্বাহী পরিষদের সদস্য নির্বাচনে অবদান রাখতে পারে সেটা নিশ্চিত করতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App