×

তথ্যপ্রযুক্তি

বেসিস নির্বাচনী প্রচারণা বন্ধ রাখতে নির্বাচন বোর্ডের অনুরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১২:৪০ পিএম

বেসিস নির্বাচনী প্রচারণা বন্ধ রাখতে নির্বাচন বোর্ডের অনুরোধ

বেসিস নির্বাচন। ছবি: ভোরের কাগজ

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। নির্বাচন আচরণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের ৪৮ ঘণ্টা পূর্বে সকল প্রকার নির্বাচনী প্রচারণা বন্ধ করার কথা। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্বাচনী প্রচারণা অব্যাহত রয়েছে। এমন প্রেক্ষাপটে বেসিস নির্বাচন বোর্ডের পক্ষে বেসিস সচিব হাশিম আহম্মদ আজ (সোমবার) এক ইমেইল বার্তায় সকল সদস্যদের নির্বাচনী প্রচারণা বন্ধের অনুরোধ জানিয়েছেন। 

চিঠিতে তিনি লিখেছেন, সম্মানিত প্রার্থী ও ভোটারবৃন্দ, আপনারা অবহিত আছেন যে, নির্বাচন আচরণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের ৪৮ ঘণ্টা পূর্বে সকল প্রকার নির্বাচনী প্রচারণা বন্ধ করার কথা। সে অনুযায়ী আজ ৬ মে ২০২৪ থেকে আগামী ৮ মে ২০২৪ বিকেল ৫টা পর্যন্ত সকল প্রকার নির্বাচনী প্রচারণা বন্ধ রাখার জন্য সকলকে অনুরোধ করা হলো। 

এমতাবস্থায়, সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে বেসিস মেম্বার্স প্ল্যাটফর্ম বা অন্য কোনো ফেসবুক বা হোয়াটসঅ্যাপ গ্রুপে কোনো প্রকার নির্বাচনী প্রচারণা বা নির্বাচন সংক্রান্ত পোস্ট করা থেকে বিরত থাকার জন্য সকল সম্মানিত প্রার্থী ও ভোটারদের প্রতি সনির্বন্ধ অনুরোধ জানানো যাচ্ছে। একটি উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে বেসিস নির্বাহী পরিষদ (২০২৪-২৬) নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সকলের আন্তরিক সহযোগিতা একান্তভাবে কামনা করা হচ্ছে। 

প্রসঙ্গত, আগামী ৮ মে পরিবর্তিত ভেন্যু গুলশানের শুটিং ক্লাবে অনুষ্ঠিত হবে। বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন। ১১ সদস্যের নির্বাহী কমিটিতে বেসিসের সাধারণ সদস্য শ্রেণি থেকে আটজন এবং সহযোগী, অ্যাফিলিয়েট ও আন্তর্জাতিক সদস্য শ্রেণি থেকে একজন করে নির্বাচিত হবেন। 

টাইমলাইন: বেসিস নির্বাচন ২০২৪-২৬

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App