×

তথ্যপ্রযুক্তি

বেসিস সদস্য কল্যাণ তহবিল ও নারী উন্নয়নে কাজ করতে চান ঈশিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৪, ০৬:৩৩ পিএম

বেসিস সদস্য কল্যাণ তহবিল ও নারী উন্নয়নে কাজ করতে চান ঈশিতা

বেসিস সদস্য কল্যাণ তহবিল ও নারী উন্নয়নে কাজ করতে চান এসআরআরকে আইটি লিমিটেডের চেয়ারম্যান ফারজানা কবির ঈশিতা

আগামী ৮ মে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচন। নির্বাচনে ‘টিম সাকসেস’ প্যানেল থেকে জেনারেল ক্যাটাগরিতে অংশ নিচ্ছেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ও এসআরআরকে আইটি লিমিটেডের চেয়ারম্যান ফারজানা কবির ঈশিতা। নির্বাচনে তার ব্যালট নম্বর ২১।

ভোরের কাগজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বলেন, বেসিস নির্বাচনে বিজয়ী হলে সদস্যদের জন্য বিশেষত ৪টি বিষয় নিয়ে কাজ করতে চাই। সেগুলো হচ্ছে- সদস্য কল্যাণ তহবিল গঠন করা, সদস্যদের পণ্য ও পরিষেবাগুলোর অনলাইন ডিরেক্টরি তৈরি করা, উইমেনস টেক ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা এবং স্থানীয় হাসপাতালগুলোতে সদস্যদের চিকিৎসা সুবিধা প্রদান করা। 

বেসিস সদস্যদের নানামুখী সহযোগিতা করতে সদস্য কল্যাণ তহবিল গঠন করার পরিকল্পনা করেছেন ঈশিতা। বেসিসে প্রায় আড়াই হাজার সদস্যের পরিবারে এমন একটি কল্যাণ তহবিল আরো আগেই করা দরকার ছিল বলে তিনি মন্তব্য করেন। কে কি কাজ করছেন সেগুলোও সবার সামনে সহজলভ্য হওয়া উচিত। তাহলে একে অন্যের সহযোগিতায় পাশে থাকা যাবে এবং যে কোনো সার্ভিস সহজেই হাতের কাছেই পেয়ে যাবেন। 

বিশেষত নারীদের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখার কথা বলেছেন তরুণ এই উদ্যোক্তা। তিনি বলেন, নারী জাগরণের মাধ্যমে বেসিসকে অন্য মাত্রায় নিয়ে যেতে চাই। এ জন্য উইমেনস টেক ইনোভেশন হাব প্রতিষ্ঠা করে প্রযুক্তি নির্ভর নারীদের নিয়ে বিপ্লব সৃষ্টি করতে চাই। 

এসআরআরকে আইটি লিমিটেডের চেয়ারম্যান ফারজানা কবির ঈশিতা

এছাড়া বেসিস সদস্যদের মৌলিক চাহিদা চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নিতে চান। বেসিস সদস্যদের কাজের ব্যাপ্তি বাড়ানোর বিষয়েও তিনি কাজ করতে চান। 

বেসিসে এই মুহুর্তে কর অব্যাহতি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। টিম সাকসেস বিজয়ী হয়ে আসলে ২০৪১ সাল পর্যন্ত আইটি খাতে কর অব্যাহতি নিশ্চিত করতে সক্রিয় ভূমিকা রাখতে চান ফারজানা কবির ঈশিতা। তিনি বলেন, সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে আইসিটি ও আইটিইএস খাতে কর অব্যাহতি বহাল রাখা অথবা গ্রহণযোগ্য কোনো বিকল্প সমাধান নিশ্চিত করতে সম্মিলিতভাবে কাজ করব। 

সব শেষে তিনি বলেন, টিম সাকসেসকে আপনার মূল্যবান ভোটটি দিয়ে বেসিসের কাঙ্ক্ষিত অগ্রযাত্রায় আপনার অবস্থানকে সক্রিয় করুন। আমরা বেসিসকে মেম্বারবান্ধব করে আপনাদের সবাইকে একসঙ্গে নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের ভূমিকাকে পোক্ত করতে চাই। 

টাইমলাইন: বেসিস নির্বাচন ২০২৪-২৬

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App