×

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশের অনলাইন থেকেই কেনা যাবে চীনের পণ্য

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৯ পিএম

বাংলাদেশের অনলাইন থেকেই কেনা যাবে চীনের পণ্য

বাংলাদেশের অনলাইন থেকেই কেনা যাবে চীনের পণ্য

চীনের স্থানীয় যে কোনো ধরনের পণ্য পাইকারি মূল্যে এখন বাংলাদেশের অনলাইন থেকেই অর্ডার করা যাবে। হোলসেলপ্লাস ডটকম ডটবিডি নামের একটি প্রতিষ্ঠান চায়না থেকে সরাসরি বাংলাদেশে পণ্য এনে দিচ্ছে। এক্ষেত্রে দেশে বসেই যাবতীয় প্রক্রিয়া এই প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন করা যাবে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, হোলসেল প্লাসের ওয়েবসাইটটিতে (www.wholesaleplus.com.bd) চায়নার প্রায় ১০ লাখ সাপ্লায়ার ও প্রায় ২০ কোটিরও বেশি প্রোডাক্ট রয়েছে। সর্বনিম্ন ১০০০ টাকায় পণ্য অর্ডার করা যাবে। যেসব উদ্যোক্তারা চায়না থেকে পণ্য এনে দেশে ব্যবসা করতে চান, তাদের জন্যও অপার সম্ভাবনার দ্বার উন্মোচন হলো বলেও প্রতিষ্ঠানটি উল্লেখ করেছে। 

পাইকারি ও খুচরা ব্যবসায়ী, এসএমই ব্যবসায়ী, নতুন উদ্যোক্তা, নারী উদ্যোক্তা, যে কোনো ধরনের ই-কমার্স বা এফ-কমার্স ব্যবসায়ীরা এখন চায়নাতে না গিয়েও এখান থেকে পণ্য পছন্দ করে অর্ডার করতে পারবেন। প্রোডাক্টের পেমেন্ট, ভ্যাট, ট্যাক্স, এলসি সংক্রান্ত সব কিছুর ব্যবস্থা করবে হোলসেল প্লাস। 

চায়না থেকে পণ্য নিয়ে আসার প্রক্রিয়া সম্পর্কে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ আবির বলেন, পণ্যের নূন্যতম ৫০% টাকা অগ্রিম প্রদানের মাধ্যমে যে কেউ অর্ডার কনফার্ম করতে পারবেন। অবশিষ্ট ৫০% এবং শিপিং চার্জ বাংলাদেশে আসার পর প্রদান করে পণ্য বুঝে নিতে পারবেন। এখানে দুই ধরনের শিপিং চার্জ দিতে হয়। একটি চায়নিজ লোকাল শিপিং চার্জ (১০০-২৫০ টাকার আশেপাশে থাকে তবে পণ্য বেশি হলে শিপিং চার্জ বাড়বে) এবং চায়না টু বাংলাদেশ শিপিং চার্জ (পণ্যের ক্যাটাগরি অনুযায়ী প্রতি কেজি হিসেবে চার্জ হবে)। যে কোনো ধরনের পণ্য অর্ডার ও পার্শিয়াল পেমেন্ট করার ১২ থেকে ২৪ কার্যদিবসের মধ্যেই গ্রাহক অর্ডারকৃত পণ্য পেয়ে যাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App