×

তথ্যপ্রযুক্তি

চূড়ান্ত প্রার্থী ৩৩ জন

বেসিস নির্বাচন: মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ৮ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পিএম

বেসিস নির্বাচন: মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ৮ জন

বেসিস নির্বাচন। ছবি: ভোরের কাগজ গ্রাফিক্স

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবাখাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বেসিসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে আজ (বুধবার) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৮ জন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। মনোনয়নপত্র প্রত্যাহারকারীদের মধ্যে সাধারণ সদস্য ৬ জন, সহযোগী ১ জন ও অ্যাফিলিয়েট ১ জন রয়েছেন। মনোনয়ন জমা দেয়া ৪১ জন সদস্যের মধ্য হতে ৮ জন প্রত্যাহার করায় এখন ১১টি পদে মোট ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করবেন। বেসিস সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

চূড়ান্ত প্রার্থীর তালিকা অনুসারে সাধারণ সদস্য হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক, রাসেল টি আহমেদ, রাশিদুল হাসান, মো. মোস্তাফিজুর রহমান সোহেল, সহিবুর রহমান খান রানা, ফারজানা কবির ঈশিতা, নিয়াজ মোর্শেদ এলিট, একেএম আহমেদুল ইসলাম বাবু, মো. শফিউল আলম, মঞ্জুরুল আলম মামুন, সৈয়দা নওশাদ জাহান প্রমি, কে এ এম রাশেদুল মজিদ, দিদারুল আলম, এম আসিফ রহমান, মুহাম্মদ আমিনুল্লাহ, মুহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসাইন, উত্তম কুমার পাল, মীর শাহরুখ ইসলাম, তৌফিকুল করিম সুহৃদ, এ এস এম রফিক উল্লাহ, সৈয়দা নাফিসা রেজা বর্ষা, ইকবাল আহমেদ ফখরুল হাসান ও ইমরান হোসেন।

সহযোগী সদস্য হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন সৈয়দ আব্দুল্লাহ জায়েদ, আরমান আহমেদ খান ও এন এম রাফসান জানি সামির।

অ্যাফিলিয়েট সদস্যের বৈধ মনোনয়নপত্রের এ তালিকায় আছেন লুৎফি হায়দার চৌধুরী, বিপ্লব ঘোষ রাহুল ও আব্দুল আজিজ।  

এ তালিকার আন্তর্জাতিক সদস্য হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন আবু মুহাম্মদ রাশেদ মুজিব নোমান, এএইচএম হসিনুল কুদ্দুস (রুশো) এবং সৈয়দ মোহাম্মদ কামাল।

তফসিল অনুযায়ী, ৪ এপ্রিল বৈধ মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করা হয়। আজ বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিকেল চারটার মধ্যে প্রত্যাহার করেন ৮ জন সদস্য। আগামী ২০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। 

আগামী ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বেসিস নির্বাচনের ভোট গ্রহণ চলবে। তবে রাওয়া কনভেনশন সেন্টারের পরিবর্তে গুলশান শুটিং ক্লাবেও নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।

বেসিসের নির্বাচন পরিচালনার জন্য টি আই এম নুরুল কবীরকে চেয়ারম্যান ও সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী সদস্য করে ৩ সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি ও নাজনীন কামাল।

টাইমলাইন: বেসিস নির্বাচন ২০২৪-২৬

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App