×

তথ্যপ্রযুক্তি

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পিএম

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

বাংলাদেশের বাজারে মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ ক্যাটাগরির অনার এক্স৯বি স্মার্টফোন পাওয়া যাচ্ছে। উন্নত প্রযুক্তির স্মার্টফোনটি ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দেবে বলে আশা করছে স্মার্টফোন ব্র্যান্ডটি। স্মার্টফোনপ্রেমীদের সব ধরনের চাহিদার কথা বিবেচনা করেই মোবাইলটির বিভিন্ন ফিচার সাজানো হয়েছে-

স্পেসিফিকেশন:

অসাধারণ ও দুর্দান্ত ফিচারের ৫জি অনার এক্স৯বি স্মার্টফোনটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ চারিদিকে বাঁকানো অ্যামোলেড ডিসপ্লে, কোয়ালকমের অক্টা-কোর চিপসেট, ১২ জিবি ফিক্সড র‌্যাম এবং আরও ৮ জিবি এক্সটেনডেবল র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

এছাড়াও, অনার ফোনে মিলবে ৫জি সাপোর্ট, নিয়ার ফিল্ড কমিউনিকেশন, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ভালো পারফরম্যান্স অফারের জন্য অনার এক্স৯বি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেট এবং অ্যান্ড্রয়েড ৭১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ কাস্টম স্কিন প্রি-লোডেড আছে। এই সফটওয়্যার একাধিক এআই-চালিত বৈশিষ্ট্যের সুবিধা রয়েছে। 


ফিচার:

এই হ্যান্ডসেটে ম্যাজিকটেক্সট ফিচার বিদ্যমান। যার সাহায্যে ক্যামেরা ব্যবহার করে যেকোনো টেক্সট স্ক্যান করা সম্ভব এবং একইসাথে ফাইলে কনভার্টের সুবিধাও রয়েছে। ফোনটিতে প্রাইভেসি অ্যাসিস্টেন্ট রয়েছে, যা ডিভাইসে ইনস্টল থাকা যাবতীয় অ্যাপের পারমিশন পরিচালনা করতে সহায়তা করে।

ডিসপ্লে:

ফোনটিতে ফিচার হিসাবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর, ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫৮০০ এমএএইচ ব্যাটারি, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ম্যাজিকটেক্সট বৈশিষ্ট্য বিদ্যমান থাকছে। আবার এই হ্যান্ডসেট কার্ভড অ্যামোলেড ডিসপ্লে প্যানেলসহ এসেছে, যা এতোটাই টেকসই যে হাত থেকে পড়লেও সহজে ভাঙবে না। অনার এক্স৯বি স্মার্টফোনে ৬.৭৮ ইঞ্চির ১.৫কে (২৬৫২*১২২০ পিক্সেল) কার্ভড অ্যামোলেড টাচস্ক্রিন আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এই ডিসপ্লে ক্র্যাক-প্রতিরোধী হওয়ায় খুবই টেকসই। এমনকি যেকোনো দুর্ঘটনাজনিত ড্রপ থেকেও নিরাপদ। 

ক্যামেরা:

চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অনারের নতুন এই ফোনে ফটোগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। আর ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচারসহ একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান।


ব্যাটারি:

পাওয়ার ব্যাকআপের জন্য অনার এক্স৯বি স্মার্টফোনে ৫৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ৫জি এনাবল ডিভাইসে কানেক্টিভিটির জন্য ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ ৫.১ এবং জিপিএস অন্তর্ভুক্ত। এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে। আইআর সেন্সরের সুবিধাও রয়েছে। ফোনের পরিমাপ ১৬৩.৬*৭৫.৫*৮ মিমি এবং ওজন ১৮৫ গ্রাম।

কালার ও দাম:

ডিভাইসটি সানরাইজ অরেঞ্জ, মিডনাইট ব্ল্যাক এবং এমেরাল্ড গ্রিন এই তিনটি আলাদা রঙে পাওয়া যাচ্ছে। অনার এক্স৯বি স্মার্টফোনের রেগুলার দাম ৪৩ হাজার ৯৯৯ হলেও ২ হাজার টাকা ডিসকাউন্টে এখন ৪১ হাজার ৯৯৯ টাকায় ফোনটি কিনতে পারছেন ক্রেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App