×

তথ্যপ্রযুক্তি

বিদ্যুৎ চলে গেলে নেটওয়ার্ক থাকে না গ্রামীণফোনে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ০৩:২৩ পিএম

বিদ্যুৎ চলে গেলে নেটওয়ার্ক থাকে না গ্রামীণফোনে

ঝালকাঠির নলছিটি উপজেলায় বিদ্যুৎ চলে যাওয়ার পরই মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্ক উধাও হয়ে যায়। বিগত কয়েকমাস ধরে উপজেলার বিভিন্ন এলাকায় এমন সমস্যা দেখা গেছে বলে জানিয়েছেন গ্রামীণফোনের গ্রাহকরা। নেটওয়ার্ক কানেকশন না থাকায় যোগাযোগ বিছিন্ন হচ্ছেন গ্রাহকরা। ইন্টারনেট সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারসহ অনলাইনের বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন গ্রাহকরা।

গ্রামীণফোনের গ্রাহক ইমদাদুল হাওলাদার ভোরের কাগজকে জানায়, বিদ্যুৎ যাওয়ার কিছু সময় পরেই গ্রামীণফোনের নেটওয়ার্ক চলে যায়। বিগত কয়েকমাস ধরে এই সমস্যা দেখা যাচ্ছে। এর আগে এরকম হতো না। অথচ বিদ্যুৎ গেলে অন্য অপারেটরের নেটওয়ার্ক পাওয়া যায়। অনেক সময় দেখায় যায় মোবাইলে নেটওয়ার্ক শো করে কিন্তু কল আসে না আবার কল দেয়াও যায় না। আমি অন্য একটি মোবাইল অপারেটরের সিমও ব্যবহার করি। তাদের এমন সমস্যা হয় না।

গ্রামীণফোনের আরেকজন গ্রাহক জুয়েল হাওলাদার ভোরের কাগজকে জানায়, গত পহেলা অক্টোবর ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশনের আওতাধীন নলছিটি বিদ্যুৎ সঞ্চালন লাইনের একটি খুটি ভেঙে যাওয়ায় প্রায় সারাদিন বিদ্যুৎ ছিল না। সেই দিন সারাদিন আমরা গ্রামীণফোনের নেট থেকে বঞ্চিত ছিলাম। এখন বেশিরভাগ মানুষজন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাদের প্রতিদিনের অর্থ লেনদেন করে থাকেন। জরুরী মূহুর্তে যদি এমন নেট না পাওয়া যায় তাতে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হন।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের ঝালকাঠি জেলা সহকারি পরিচালক সাফিয়া সুলতানা ভোরের কাগজকে জানান, এই বিষয়টা নিয়ে মোবাইল অপারেটর কোম্পানি রবি উচ্চ আদালতে একটি রিট দায়ের করেছে। সেটার কোন সমাধান না হওয়ায় আপাতত আমরা এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে পারবো না।

ঝালকাঠি জেলা গ্রামীণফোন ডিষ্ট্রিবিউটর ম্যানেজার জাহিদুল ইসলাম ভোরের কাগজকে জানান, নলছিটি উপজেলার নেটওয়ার্ক টাওয়ারের পাওয়ার ব্যাকআপ হয়তো দূর্বল হয়ে গিয়েছে। গ্রাহকরা অভিযোগ দিলে আরও আগেই ঠিক করে দেয়া হতো। যাইহোক বিষয়টি আমি কর্তৃপক্ষকে জানাবো যাতে তারা খুব তারাতারি সমস্যা সমাধানের পদক্ষেপ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App