×

খেলা

ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতল আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২১, ০৬:০২ পিএম

ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতল আবাহনী

প্রাইম ব্যাংকের বিপক্ষে জয়ের পর আবাহনীর খেলোয়াড়দের উল্লাস।

ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতল আবাহনী

প্রাইম ব্যাংকের বিপক্ষে জয়ের পর উল্লাসে মাতেন আবাহনীর খেলোয়াড়রা। ছবি: ভোরের কাগজ

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) এবার শিরোপার খেতাব ধরে রাখতে জাতীয় দলের বেশ কজন তারকা ক্রিকেটার নিয়ে দল গড়েছিল দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড। কিন্তু সুপার লিগে লড়াই জমিয়ে তুলে ইনজুরির কারণে ছিটকে যান মুশফিকুর রহিম। দলের গুরুত্বপূর্ন এই খেলোয়ার না থাকলেও শিরোপা ঠিকই লুফে নিয়েছে আকাশি নীলরা।

আজ শনিবার (২৬ জুন) সমান ২২ পয়েন্ট নিয়ে টেবিলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার মিশনে মাঠে নামে আবাহনী ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। তাই সমীকরণটা ছিল-যে দল জিতবে, তারাই মাতবে শিরোপা উল্লাসে। এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট খুইয়ে ১৫০ রান করে আকাশি নীলরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে প্রাইম ব্যাংক। ফলে ৮ রানে জেতে শিরোপা লুফে নেয় আবাহনী।

এনিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে তারা ২১ তম শিরোপা জিতল। আর এ জয়ে গুরুত্বপূর্ন ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা পুরস্কার জেতেন মোহাম্মদ সাইফউদ্দিন। করোনাকালে গ্যালারিতে বসে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) দেখার সুযোগ পায়নি দর্শক। তাই হাত গুটিয়ে বসে ছিল না আয়োজন সংস্থা সিসিডিএম ও বিসিবি। প্রথম পর্বের পর সুপার লিগ টেলিভিশন পর্দায় সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেছে তারা। তাই ঘরে বসে চার-ছক্কা আর উইকেট উদযাপনের সুযোগ পায় ক্রিকেটপ্রেমীরা।

এতো আয়োজনের ভিড়ে আবাহনী ও প্রাইম ব্যাংকের মধ্যে শিরোপা নির্ধারণী লড়াইও বেশ জমে উঠে। এদিন টস জিতে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি আবাহনী। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পর নাজমুল হোসেন শান্ত-মোসেদ্দেক হোসেনের দলের হাল ধরেন। শান্ত সর্বোচ্চ ৪০ বলে ৪৫ রান করেন। মোসাদ্দেক খেলেন ৩৯ বলে ৪০ রানের ইনিংস। দুজনের জুটি থেকে আসে ৭০ রান। শেষ দিকে সাইফউদ্দিনের ১৩ বলে ২১ রানের ঝড়ে দেড়শ রান স্পর্শ করে দলটি।

প্রাইম ব্যাংকের হয়ে বল হাতে ৪ ওভারে ২২ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রুবেল হোসেন। এরপর ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রাইম ব্যাংকও শুরুটা ভালো করতে পারনি। ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফেরেন ওপেনার রনি তালুকদার। দলীয় ২০ রানে অধিনায়ক এনামুল হক বিজয় আউট হন ১৩ রান করে। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান ওপেনার রুবেল মিয়া।

কিন্তু তিনি ৪৩ বলে ৪১ রান করে আউট হলে একশ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে প্রাইম ব্যাংক। রাকিবুল ইসলাম ৪ মোহাম্মদ মিঠুন ৬ ও নাহিদুল ইসলাম ১০ রান তুলে আউট হন। পরে নাঈম হাসান ১৯ রান করে আউট হলে লেজের দিকে ব্যাটসম্যানদের নিয়ে চেষ্টা করেন অলক কাপালি। কিন্তু শেষ হাঁসিটা হেসেছে আবাহনী। আর ১৭ বল খেলে ৩৪ রানে অপরাজিত থাকেন কাপালি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App