×

খেলা

শেষ মুহূর্তের গোলে বাচঁলো নেদারল্যান্ডস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২১, ০৯:৩১ এএম

শেষ মুহূর্তের গোলে বাচঁলো নেদারল্যান্ডস

ইউক্রেনের এক খেলোয়াড়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে মেম্ফিস ডিপাই।

শেষ মুহূর্তের গোলে বাচঁলো নেদারল্যান্ডস

ডামফ্রিস নৈপুণ্যে নেদারল্যান্ডসের শুভসূচনা

ইউরো চ্যাম্পিয়নশিপে ইউক্রেনের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে বাচঁলো নেদারল্যান্ডস। পাঁচ গোলের ম্যাচে জয় ডাচদেরই। ৩-২ ব্যবধানে ইউক্রেনকে হারিয়েছে তারা। জয়ী দলের হয়ে গোল পেয়েছেন জর্জিনিও উইলানল্ডাম, ওট ওয়েঘর্স্ট ও ডেনজেল ডামফ্রিস। নেদারল্যান্ডসের ইয়োহান ক্রুইফ অ্যারানায় এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

ক্রুইফ অ্যারেনায় শেষ বাঁশি বাজার মিনিট সাতেক আগেও ম্যাচে সমতা ছিল ২-২ গোলে। ৮৫তম মিনিটে নিশ্চিত ড্র হতে যাওয়া ম্যাচে নেদারল্যান্ডসকে উদ্ধার করেন ডামফ্রিস। তার গোলেই এবারের ইউরোয় প্রথম জয় পেল ডাচরা। ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। এতে উভয় পাশে ব্যস্ত সময় কাটে দুই গোলরক্ষকের।

অধিকাংশ সময় বল দখলে রাখা নেদারল্যান্ডস দ্বিতীয়ার্ধের সাত মিনিটের সময় এগিয়ে যায় উইনাল্ডামের গোলে। এই গোলের অ্যাসিস্টদাতা ডামফ্রিস। ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান আছে ডামফ্রিসের। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন পিএসভি এইন্দহোভেনের ডিফেন্ডার। ক্লিয়ার করার যথেষ্ট সুযোগ পেয়েও পারেননি ইউক্রেনের ডিফেন্ডার মাইকোলেনকো। উল্টো তার পা হয়ে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্ট্রাইকার ওট ওয়েঘর্স্ট।

এরপর ৭৫ ও ৭৯তম মিনিটে দুটি গোল করে ঘুরে দাঁড়ায় ইউক্রেন। কিন্তু শেষ রক্ষা আর হয়নি তাদের। হার দিয়েই শুরুটা হলো দলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App