×

খেলা

মুশফিকের ব্যাটিং দৃঢ়তায় হেসে খেলে জিতল আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২১, ০৩:৪১ পিএম

মুশফিকের ব্যাটিং দৃঢ়তায় হেসে খেলে জিতল আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী জার্সি গায়ে মুশফিক ২৬ বলে ৩ চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৮ রান তুলে অপরাজিত ছিলেন।

মুশফিকের ব্যাটিং দৃঢ়তায় হেসে খেলে জিতল আবাহনী

ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনী জার্সি গায়ে মুশফিক ২৬ বলে ৩ চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৮ রান তুলে অপরাজিত ছিলেন।

দীর্ঘবিরতির পর আজ সোমবার টি-টোয়েন্টি ফরম্যাটে শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এদিন আবাহনী লিমিটেডর জার্সি গায়ে ব্যাট হাতে বেশ দাপটে খেলেছেন মুশফিকুর রহিম। তার ব্যাটিং দৃঢ়তায় বৃষ্টি আইনে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৭ উইকেটে জিতেছে আকাশী নীল জার্সিধারীরা। নির্ভরতার প্রতীক মুশফিক ২৬ বলে ৩ চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৮ রান তুলে অপরাজিত ছিলেন। এমনকি তিনি এ জয়ের সুবাদে ম্যাচ সেরা পুরস্কারও জিতেছেন।

আজ প্রথমে ব্যাটিং করে আবাহনীকে ১২১ রানের লক্ষ্য দিয়েছিল পারটেক্স। কিন্তু বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে ডার্কওয়াথ লুইস পদ্ধতিতে আবাহনীর নতুন লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ৭০ রান। কিন্তু কার্টেল ওভারের ম্যাচটিতে খেলতে নেমে শুরুতে চাপে পড়েছিল আবাহনী। ৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৪৭ রান তুলতে পেরেছিল আকাশী নীল জার্সিধারীরা। কিন্তু শেষ পর্যন্ত মুশফিকের ব্যাটিং দৃঢ়তায় হেসে খেলে জিতল আবাহনী। তবে শুরুতেই আউট হয়ে যেতে পারতেন মুশফিক। ১ রান নিয়ে বাঁহাতি স্পিনার শাহবাজ চৌহানের বলে লেগ বিফরের ফাঁদে পড়তে পারতেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। কিন্তু ভাগ্য ভালো যে, ফিল্ডারদের জোড়ালো আবেদনের পরেও আম্পায়ার তাতে সাড়া দেননি। ফলে  শেষ পর্যন্ত হার না মানা ইনিংস উপহার দিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন মুশফিক। তবে মুশফিক রান পেলেও ব্যর্থ ছিলেন নাঈম শেখ ও নাজমুল হোসেন। নাঈম ১৭ বলে ১৯ রান করে আউট হয়েছেন। আর নাজমুল বাজে শট খেলে শট ফাইন লেগে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন। ৫ বলে তার সংগ্রহ ছিল ১ রান। এছাড়া জাতীয় দলের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেনও ব্যর্থ ছিলেন এদিন। ৪ বলে ২ রান করে সাইফুল হায়াত হৃদয়কে ক্যাচ দিয়ে সাঝঘরে ফিরেন এই অলরাউন্ডার। পারটেক্সের পক্ষে বল হাতে ইমরান আলী, শাহবাজ ও নিহাদুজ্জামান একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে অধিনায়ক তাসামুল হকের ৬৫ রানের সুবাদে পারটেক্স স্পোর্টিং ক্লাব নির্ধারিত ২০ ওভারে ১২০ রান সংগ্রহ করতে পেরেছিল। মেহেদী-তাইজুলদের সামনে তাসামুল ছাড়া কোন ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেননি। তাসামুল ৫৪ বলে ৯ চারে ৬৫ রানের ইনিংসটি সাজিয়েছেন। শেষ দিকে মঈন খান ২৫ বলে ২২ রান করলে পারটেক্স কোন রকমে ১২০ রান সংগ্রহ করে।

আবাহনী পক্ষে বল হাতে তাইজুল ইসলাম ১২ রান খরচায় তিনি ২ উইকেট নিয়েছেন। এছাড়া মেহেদী হাসান রানা ৩১ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App