×

খেলা

রোনালদোকে চান জিদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ০৬:২৫ পিএম

রোনালদোকে চান জিদান
রোনালদোকে চান জিদান

আনন্দের এক মুহূর্তে রোনালদোর গলা জড়িয়ে ধরেন জিদান। ছবি সংগৃহীত

কয়েক দিন ধরেই গুঞ্জন চলছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে ফিরতে পারেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এই গুঞ্জনটিকে মঙ্গলবার (১৬ মার্চ) আরো বেশি উসকে দিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। আজ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কথা বলতে আসেন জিদান। সেখানে তাকে রোনালদোর ফেরার বিষয়ে জিজ্ঞেস করা হয়। যদিও সবাই ভেবেছিল যে জিদান হয়তো এ বিষয়টি চেপে যাবেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে জিদান সোজাসাপটা বলে দিলেন তিনি মনে করেন যে রোনালদো রিয়ালে ফিরতে পারেন। মানে এর মাধ্যমে তিনি বোঝালেন যে তিনিও চান রোনালদো আবার রিয়ালে ফিরে আসুক।

এ ব্যাপারে জিদান বলেন, ‘এটা হতে পারে (রোনালদোর ফেরা)। আমরা তার সম্পর্কে জানি, আর আমার সৌভাগ্য হয়েছিল তাকে কোচিং করানোর। সে একজন অসাধারণ ফরোয়ার্ড। আমরা দেখব ভবিষ্যতে কী হয়। কিন্তু এখন সে জুভেন্টাসের খেলোয়াড়।’

এদিকে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড ষোলোর দ্বিতীয় লীগের ম্যাচে রোনালদোর পারফরমেন্স নিয়ে প্রশ্ন ওঠে। এমনকি তার সমালোচনায় মুখর হয় অনেকে। কিন্তু এই সমালোচনার জবাব দেন তিনি কাগলিয়ারির বিপক্ষে হ্যাটট্রিক করে।

তবে রোনালদোকে মূলত জুভেন্টাস দলে ভিড়িয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের জন্য। ১৯৯৬ সালের পর জুভেন্টাস এখনো চ্যাম্পিয়ন্স লিগের কোনো শিরোপা জয় করতে পারেনি। কিন্তু রোনালদোকে ২০১৮ সালে দলে ভেড়ানোর পরও তাদের এই শিরোপার খরা কাটেনি। ফলে রোনালদোকে জুভেন্টাসও এখন চাইছে বিদায় করে দিতে।

রোনালদোকে বিদায় করে দেয়ার অন্যতম আরেকটি কারণ হলো আর্থিক সংকট। জুভেন্টাসকে তাকে মাসে মাসে অনেক টাকা বেতন দিতে হয়। কিন্তু করোনা ভাইরাসের কারণে তাদের আর্থিক অবস্থার অবনতি হয়েছে। ফলে এখন রোনালদোকে আর মাসে মাসে এত টাকা দিতে চায় না তারা। এর চেয়ে বরং অন্য যে খেলোয়াড় আছে তাদের দিয়েই সিরি আয় লড়াই করতে চায় তারা। ফলে এই মৌসুম শেষে রোনালদোকে আর জুভেন্টাসের জার্সিতে আর নাও দেখা যেতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App