×

খেলা

নেইমার-এমবাপ্পের অভাব টের পেল পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২০, ০১:০৭ পিএম

নেইমার-এমবাপ্পের অভাব টের পেল পিএসজি

শুরুতে ডি মারিয়ার গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি পিএসজি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত মৌসুমে সেমিফাইনালে আরবি লাইপজিগকে ৩-০ গোলে হারিয়েছিল পিএসজি। ফাইনালিস্টরা এবার গ্রুপ পর্বের ম্যাচে সেই লাইপজিগের বিপক্ষে এগিয়ে গিয়েও হেরেছে। জার্মান ক্লাবটি জিতেছে ২-১ গোলে। দলের জয়ে গোল দুটি করেছেন ক্রিস্টোফার এনকুনকু ও এমিল ফোর্সবার্গ। পিএসজির গোলটি অ্যাঙ্গেল ডি মারিয়ার।

লাইপজিগের বিপক্ষে ইনজুরিতে থাকায় দলের বড় দুই তারকা নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে দলে পাননি পিএসজি কোচ থমাস টুখেল। এর চাপ পড়েছে পুরো ম্যাচেই। জার্মানদের কাছে ফ্রান্সের শক্তিশালী দলকে হারতে হয়েছে ২-১ গোলে। এদিন মইজে কীনের কাছ থেকে বল পেয়ে পিএসজিকে শুরুর ৬ মিনিটেই এগিয়ে দেন ডি মারিয়া। প্রথমার্ধেই সমতায় ফেরে বিরতিতে যায় লাইপজিগ। সতীর্থের পাস থেকে এ সময় গোল করেন ক্রিস্টোফার এনকুনকু। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে অন্য গোলটি করে লাইপজিগ। বলের লাইনে ঝাঁপিয়েও এমিল ফোর্সবার্গের স্পট কিক থামাতে পারেননি নাভাস। ডি-বক্সে প্রেসনেল কিম্পেম্বের হ্যান্ডবল ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। ৬৯তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয়ে আর সমতায় ফেরা হয়নি লিগ ওয়ান চ্যাম্পিয়নদের। ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এ নিয়ে চলতি মৌসুমে তিন ম্যাচে দুই হারের স্বাদ পেল পিএসজি। প্রথম ম্যাচে তারা হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ফলে 'এইচ' গ্রুপে ৩ প্যেন্ট নিয়ে তৃতীয় অবস্থানে পিএসজি। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানইউ। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় লাইপজিগ দ্বিতীয় স্থানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App