×

খেলা

সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোচ হয়ে কত বেতন পাবেন গম্ভীর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১২:০৭ পিএম

সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের কোচ হয়ে কত বেতন পাবেন গম্ভীর

ছবি: সংগৃহীত

যে দেশগুলো ক্রিকেট খেলে তাদের মধ্যে সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড ভারতের। ভারতীয়দের কাছে ক্রিকেটটা নিছক কোনো খেলা নয়; সুখ, দুঃখ, আনন্দ ও উৎসবের উপলক্ষ্য। সেই বোর্ডের নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন গৌতম গম্ভীর। আর এই দায়িত্ব বহন করার জন্য কত টাকা বেতন পাবেন গম্ভীর? 

ঠিক কত পারিশ্রমিক পাবেন গম্ভীর সেটি এখনো নিশ্চিত নয়। কেননা, গম্ভীরকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হলেও এখনো বেতন বোনাস নিয়ে চূড়ান্ত কথা হয়নি বলেই জানাচ্ছে দেশটির গণমাধ্যমগুলো। অবশ্য এ নিয়ে যে খুব বেশি দর কষাকষি হচ্ছে বোর্ড ও গম্ভীরের মধ্যে বিষয়টি মোটেও তা নয়। বরং গম্ভীরের সঙ্গে বোর্ডের বেশি আলোচনা হচ্ছে তার সহকারী কোচ কারা হবেন সেটি নিয়ে।

আরো পড়ুন: ঘুমকাণ্ড নিয়ে আইনি লড়াইয়ে তাসকিন

বেতন নিয়ে খুব বেশি চিন্তার কোনো কারণ নেই গম্ভীরের। কেননা, রোহিত শর্মা ও বিরাট কোহলিরা বোর্ডের কাছ থেকে প্রতি মাসে বেতন বাবদই পেয়ে থাকেন ৭ কোটি রুপির ওপরে। তাছাড়া সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভারত শিরোপা জেতায় বিসিসিআই বোনাস হিসেবেই দলকে দিয়েছে ১২৫ কোটি রুপি। যেখানে বিশ্বকাপ জিতে ভারতীয় দল আইসিসির কাছ থেকে পেয়েছে ২১ কোটি রুপি।

এমন বোর্ডের কোচ হিসেবে তাই বেতন নিয়ে কোনো চিন্তার কারণ নেই গম্ভীরের। এ বিষয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই বিসিসিআইয়ের একটি সূত্রের বরাত দিয়ে বলেছে, ‘বেতন ও অন্যান্য বিষয়াদি নিয়ে সমস্যা নেই বোর্ডের। গৌতমের ক্ষেত্রে আরো কিছু বিষয় আলাপের ব্যাপার আছে। বেতনের অঙ্কটা রাহুল দ্রাবিড়ের মতোই হবে।’

ভারতের সদ্য সাবেক কোচ রাহুল দ্রাবিড়ের বেতন নিয়েও একটা ধারণা দিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। তাদের দেয়া তথ্য অনুসারে, দ্রাবিড় ভারতের প্রধান কোচ হিসেবে ১২ কোটি রুপি বেতন পেতেন। এর বাইরে বিদেশ সফরে দৈনিক ২৫০ ডলার ভাতা ও পারফরম্যান্স বোনাস তো থাকছেই। আর সেই অঙ্কটা যে গম্ভীরের ক্ষেত্রে আরো বাড়বে সেটাও জানিয়েছে গণমাধ্যমটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App