×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

রেসলিং থেকে বিদায় নিচ্ছেন কিংবদন্তি জন সিনা

Icon

এমএ সায়েম

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৪:৫৭ পিএম

রেসলিং থেকে বিদায় নিচ্ছেন কিংবদন্তি জন সিনা

রেসলিং থেকে বিদায় নিচ্ছেন কিংবদন্তি জন সিনা

২০০১ সালে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই)-এর সঙ্গে প্রথম চুক্তি স্বাক্ষর করেন জন সিনা। কিংবদন্তি এই রেসলারের দীর্ঘ দুই যুগের ক্যারিয়ার ভিন্ন মোড় নিতে যাচ্ছে। 

৬ জুলাই টরন্টোতে ডব্লিউডব্লিউই-এর ‘মানি ইন দ্য ব্যাংক’ ইভেন্টে উপস্থিত হয়ে জন আনুষ্ঠানিকভাবে তার অবসরের ঘোষণা দেন। 

২০২৫ সালের রয়্যাল রাম্বল এবং এলিমিনেশন চেম্বার হবে তার শেষ লড়াই। আর লাস ভেগাসে অনুষ্ঠিত রেসলম্যানিয়া ২০২৫ হবে তার অসাধারণ ক্যারিয়ারের মহাকাব্যিক সমাপ্তি।

২০২৫ সালের এলিমিনেশন চেম্বার আমার শেষ হবে। তিনি বলেন, আমি আজ রাতে ঘোষণা করতে এসেছি যে লাস ভেগাসে, রেসলম্যানিয়া ২০২৫ আমার শেষ প্রতিযোগিতা হবে।

২৪ বছর ধরে ডব্লিউডব্লিউইতে তার অসামান্য অবদানের জন্য জন সিনাকে স্মরণ করা হবে। ১৬ বারের বিশ্ব চ্যাম্পিয়ন, ৫ বারের মার্কিন যুক্তরাষ্ট্র চ্যাম্পিয়ন এবং ২ বারের রয়্যাল রাম্বল বিজয়ী এই রেকর্ডগুলোই সাক্ষ্য দেয় তার অসাধারণ দক্ষতা ও প্রতিভার।

আপনাদের তৈরি রিং-এ এত বছর খেলার সুযোগ দেওয়ার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আপনাদের উচ্ছ্বসিত চিৎকারের জন্য সবসময় ধন্যবাদ কারণ এটি সত্যিই প্রাণ উত্তেজনাপূর্ণ ছিল এবং আপনাদের সততার জন্য কারণ এটা ছিল নির্মমভাবে সুন্দর। টরন্টোর দর্শকদের উদ্দেশ্য করে এই কথা বলেছিলেন জন সিনা।

শারীরিক ক্লান্তির কারণেই রিং থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কিন্তু ডব্লিউডব্লিউই-এর সাথে তার সম্পর্ক সবসময় অটুট থাকবে বলে আশা প্রকাশ করেছেন। ডব্লিউডব্লিউইকে ভালবাসা হিসেবে উল্লেখ করেছেন নিজের বিদায়ী ঘোষণার বক্তব্যে। 

রেসলিং ছাড়াও অভিনয় এবং সঙ্গীত জগতেও সক্রিয় জন সিনা। ‘ট্রেন রেক’, ‘দ্য ওয়াল’, ‘বাম্বলবি’র মতো জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। রেসলিং এবং অভিনয় জীবনের পাশাপাশি জন একজন র্যাপারও। তিনি ২০০৫ সালে তার প্রথম অ্যালবাম ‘ইউ ক্যান্ট সি মি’ প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App