×

খেলা

ভারতের কোচ হয়ে যা বললেন গৌতম গম্ভীর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৯:৪৭ এএম

ভারতের কোচ হয়ে যা বললেন গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর

সব জল্পনা-কল্পনা শেষে গৌতম গম্ভীরকেই প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

এদিকে ১৭ বছরের আক্ষেপ ঘুচিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। একইসঙ্গে এক যুগ পর আইসিসি শিরোপাখরাও কাটিয়েছে ম্যান ইন ব্লুরা। তাই বিশ্বকাপজয়ী দলের ওপর বাড়তি প্রত্যাশাই থাকবে সমর্থকদের। তবে প্রত্যাশার পারদে নুইয়ে না পড়ে দলকে আরও সাফল্য এনে দিতে চান বিশ্বকাপজয়ী এ ওপেনার। প্রধান কোচের দায়িত্ব নিশ্চিত হওয়ার পর আশার বাণীও শুনিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে গম্ভীরের ভাষ্য, ‘দেশের হয়ে খেলা আমার জীবনের সেরা সম্মানের ছিল। জাতীয় দলে আবার ফিরতে পেরে খুশি, সে যতই অন্য ভূমিকায় হোক না কেন। কিন্তু আমার লক্ষ্য আগেও যা ছিল, এখনই তাই। আর সেটা দেশকে গর্বিত করা। ১৪০ কোটি ভারতীয়ের দায়িত্ব রয়েছে, নীল জার্সিধারীদের কাঁধে। তাদের স্বপ্ন সত্যি করার জন্য যেটা দরকার, সেটাই করব।’ 

এর আগে, বিসিসিআইয়ের বিবৃতিতে গম্ভীর জানিয়েছিলেন, ‘তেরঙা, আমার দেশবাসী এবং দেশের সেবা করার সুযোগ পেয়ে সম্মানিত। ভারতীয় দলকে সফলভাবে এতদিন এগিয়ে নিয়ে যাওয়ার জন্য রাহুল দ্রাবিড় এবং ওর সাপোর্ট স্টাফদের ধন্যবাদ। জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ পেয়ে আমি সম্মানিত এবং উত্তেজিত। ক্রিকেট খেলার সময় দেশের জার্সি প্রতিবার পরার সময়ে গর্ববোধ করেছি। নতুন দায়িত্ব নেওয়ার পরেও তার কোনো বদল হবে না। ক্রিকেট আমার প্যাশন। বোর্ড, এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ, সাপোর্ট এবং সবচেয়ে আগে, খেলোয়াড়দের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। আগামী দিনে আরও অনেক প্রতিযোগিতায় দলকে সাফল্য এনে দিতে চাই।’

উল্লেখ্য, টিম ইন্ডিয়ার হয়ে ২০০৭ টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী ভারত দলের ওপেনার ছিলেন গম্ভীর। তার নেতৃত্বেই দুইবার আইপিএল শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সবশেষ আসরে মেন্টর হিসেবে দায়িত্ব নিয়ে কলকাতাকে তৃতীয় শিরোপা উপহার দেন গম্ভীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App