×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৭:৫২ এএম

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

লিওনেল মেসি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি অবশেষে গোলের দেখা পেলেন।  সেমিফাইনাল পর্যন্ত অপেক্ষা শেষে গোল এলো আর্জেন্টাইন তারকার পা থেকে।

বুধবার ভোরে কানাডার বিপক্ষে সেমিফাইনালে এঞ্জো ফার্নান্দেজের গোলমুখে শটে পা ছুঁইয়ে নিজের প্রথম গোল আদায় করে নেন মেসি।

কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে কানাডা ও আর্জেন্টিনা। যেখানে আলভারেজের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আলবিসেলেস্তেরা। বিরতি থেকে ফিরেই গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি।

গোলের পর খানিকটা বিতর্ক হয়েছিল অফসাইড প্রসঙ্গে। জটলার মধ্যে পা ছোঁয়ানোর সময় মেসি অফসাইড ছিলেন কিনা তা নিয়ে ছিল প্রশ্ন। তবে গোল ঠিকই দেয়া হয় তার নামে।

এই গোলের মাধ্যমে ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত ছয়টি ভিন্ন ভিন্ন কোপা আমেরিকার আসরে গোলের দেখা পেলেন আর্জেন্টাইন লিটল ম্যাজিশিয়ান। মহাদেশীয় প্রতিযোগিতায় এটি তার ১৪তম গোল।

এদিন অবশ্য শুরু থেকেই মেসিকে দেখা গিয়েছে অন্যরকম ছন্দে। মাঝমাঠের ডানপাশে ডি মারিয়ার উপস্থিতিতে মেসি ছিলেন আরও বেশি স্বপ্রতিভ। প্রথমার্ধেই অন্তত দুবার গোলের খুব কাছ থেকেই ফিরে আসতে হয়েছে তাকে। একবার গোলপোস্টের ডানে, অন্যবার গোলবারের বামপাশ ঘেঁষে বেরিয়ে যায় তার শট।

এর আগে ম্যাচের ২২ মিনিটে প্রথম গোল পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে রদ্রিগো ডি পলের লং পাস ধরে প্রতিপক্ষ ডিফেন্ডারকে পাশ কাটিয়ে জালে বল জড়ান আর্জেন্টাইন নাম্বার নাইন হুলিয়ান আলভারেজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App