×

খেলা

ভারতীয় জাতীয় দলে গম্ভীর, দ্রাবিড়কে লোভনীয় প্রস্তাব কেকেআরের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৫:৫৭ পিএম

ভারতীয় জাতীয় দলে গম্ভীর, দ্রাবিড়কে লোভনীয় প্রস্তাব কেকেআরের

রাহুল দ্রাবিড় ও গৌতম গাম্ভীর। ছবি: সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের পর ভারতের হেড কোচের পদ থেকে অব্যাহতি নিয়েছেন রাহুল দ্রাবিড়। এসময় তাই দ্রাবিড়কে কোচ করতে চাইছেন আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজি। অন্যদিকে ১০ বছর পড় কলকাতা নাইট রাইডার্সকে পুনরায় ট্রফি জিতিয়েছেন গৌতম গাম্ভীর। 

গুঞ্জন শোনা যাচ্ছে গাম্ভীরকে করা হচ্ছে টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ। অন্যদিকে দ্রাবিড়কে যে কোন মূল্যেই নিজেদের হেড কোচ করতে চাইছে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এখন দেখার বিষয় দ্রাবিড় কেকেআরের প্রস্তাবে সাড়া দেন কিনা। খবর নিউজ-১৮’র।

প্রতিবেদনটিতে বলা হয়, রাহুল দ্রাবিড়কে কোচিং স্টাফ হিসেবে দলে পেতে চাইছে আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজি। তাদের মধ্যে কলকাতা নাইট রাইডার্স অন্যতম। রাহুলকে বেশ লোভনীয় প্রস্তাবই দিয়েছে কেকেআর। ভারতের হেড কোচ হিসেবে রাহুল পেতেন ১২ কোটি রুপি। কোলকাতা নাইট রাইডার্স দ্রাবিড়কে দলের সঙ্গে পেতে তার চেয়েও বেশি অর্থ খরচে রাজি আছে।

উল্লেখ্য, জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে দ্রাবিড় আইপিএলে কোচিং স্টাফ হিসেবে কাজ করেছেন। রাজস্থান রয়্যালসের মেন্টরের ভূমিকা পালন করেছেন তিনি। তার কোচিংয়ে ভারতের সিনিয়র ক্রিকেট দল ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। এর আগে ২০২৩ সালে ওয়ান ডে বিশ্বকাপে হয় রানার্স আপ। তারও আগে দ্রাবিড়ের প্রশিক্ষণে টেস্ট চ্যাম্পিয়নশিপে রানার্স আপ হয় টিম ইন্ডিয়া। জেতে এশিয়া কাপও।

দ্রাবিড়ের কোচিংয়ে ভারতের যুব দল ২০১৮ সালে জয় পায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ক্রিকেটার হিসেবে রাহুল দ্রাবিড়ের কেরিয়ার ছিলো খুবই উজ্জ্বল। তিন ফরম্যাট মিলিয়ে দ্রাবিড় আন্তর্জাতিক ক্রিকেটে ২৪২০৮ রান সংগ্রহ করেছেন। যেখানে সেঞ্চুরি করেছেন ৪৮টি আর হাফ-সেঞ্চুরি করেছেন ১৪৬টি।

আরো পড়ুন: ব্যালন ডি’অরে এগিয়ে কে?

বিশ্বকাপ জয়ের পর দ্রাবিড় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মজার ছলে বলেন, তিনি এবার বেকার হয়ে যাচ্ছেন। তখন দ্রাবিড়কে প্রশ্ন করা হয় তার কাছে কোনো কাজের প্রস্তাব আছে কিনা। একটা বিষয় স্পষ্ট যে, রাহুল নিজে চাইলেও ক্রিকেট থেকে বেশিদিন দূরে সরে থাকা সম্ভব নয়।

এখন দেখার বিষয়ে দ্রাড়ির তার পরিবারকে সময় দেয়ার ফাকে আইপিএলে কেকেআরের সঙ্গে যোগ দেন কিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App