×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি ফাঁস!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ১০:৪৯ পিএম

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি ফাঁস!

ছবি: ক্রিকেট পাকিস্তান

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে দেশে ফিরেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এখন কোনো আন্তর্জাতিক শিডিউল নেই তাদের। এই সুযোগে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গেছেন কয়েকজন। বাকিরা ছুটি কাটাচ্ছেন। এরই মধ্যে টাইগারদের পরবর্তী অ্যাসাইনমেন্টের সূচি ফাঁস হয়েছে।

আগামী আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের খেলোয়াড়রা। সিরিজে দুটি টেস্ট খেলার বিষয়টি আগে থেকেই নির্ধারিত ছিল। তবে সূচি ঠিক করা হয়নি। এবার সেটাই প্রকাশ পেয়েছে। এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-কেউই আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

তবে সূত্রের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, আগামী ১৭ আগস্ট পাকিস্তানে পা রাখবে বাংলাদেশ দল। সিরিজে প্রথম ম্যাচ গড়াবে ২১ আগস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ৩০ আগস্ট। ইতোমধ্যে দিনক্ষণ ঠিক করা হয়েছে। কিন্তু ভেন্যু এখনো নির্ধারণ হয়নি। 

সূত্র জানায়, মুলতান, করাচি ও রাওয়ালপিন্ডির যেকোনো দুটি ভেন্যুতে হতে পারে টেস্ট দুটি। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ এর অংশ হবে। এই চক্রে শুরুটা ভালো হয়েছিল বাংলাদেশের। তবে বর্তমানে অনেক পিছিয়ে পড়েছে টাইগাররা। ৪ টেস্টের মাত্র ১টিতে জিতে নবম স্থানে আছে তারা। তাদের নিচে আছে কেবল ইংল্যান্ড। আর ৫ ম্যাচে ২টি জিতে পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তান।

এখন পর্যন্ত ক্রিকেটের অভিজাত সংস্করণে মোট ১৩বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এতে পাকিস্তানকে কখনই হারাতে পারেনি টাইগাররা। ১২টি টেস্ট জিতেছে পাকিস্তান। আর বাকি ১টি ড্র হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App