×

খেলা

দেশে ফিরলেন কোহলি-রোহিতরা, চলছে উদযাপনের প্রস্তুতি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৯:১৩ এএম

দেশে ফিরলেন কোহলি-রোহিতরা, চলছে উদযাপনের প্রস্তুতি

ট্রফি হাতে রোহিত

নানান বাধা-বিপত্তি কাটিয়ে অবশেষে দেশে ফিরলেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। ২০০৭ সালের পর ফের টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি এলো ভারতে। ১৭ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েই ফিরলেন রোহিত-সূর্যকুমার-বুমরাহরা।

বৃহস্পতিবার (৪ জুলাই) স্থানীয় সময় সকাল ৬টা ৫ মিনিটে দেশে পা রাখেন তারা। তবে এতো ভোরেও ভক্ত-সমর্থকরা একনজর বিশ্বকাপজয়ীদের দেখতে সেখানে জড়ো হয়েছিলেন।

এর আগে, হারিকেন বেরিলের প্রভাবে গত রোববার থেকেই ওয়েস্ট ইন্ডিজে বিমান চলাচল বন্ধ ছিল। ফলে নির্ধারিত সময়ে দেশে ফেরা হয়নি টিম ইন্ডিয়ার।

এরপর এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিশেষ বিমানের ব্যবস্থা করেন বিসিসিআই কর্তারা। নিউজার্সি থেকে একটি বিমান বার্বাডোজে গিয়ে পৌঁছায়। এরপর ভারতীয় সময় দুপুর ২টায় সেখান থেকে বিশেষ বিমানে যাত্রা শুরু করে বিশ্বকাপজয়ী দল। ১৬ ঘণ্টার যাত্রা শেষে অবশেষে দেশে ফেরেন তারা।

এদিকে বিমানবন্দরে জানালা থেকে ভক্তদের সঙ্গে বিশেষ মুহূর্ত উপভোগ করেছেন রোহিত শর্মা। এ সময়ে ট্রফি উঁচিয়ে সমর্থকদের দেখান বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

আপাতত দিল্লির হোটেলে বিশ্রাম নেবে বিশ্বকাপজয়ী দল। এরপর স্থানীয় সময় সকাল ৯টায় সেখান থেকে বেরিয়ে ১১টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের কথা আছে তাদের। এরপর মুম্বাইয়ে চলে যাবেন তারা। সেখানেই শিরোপা জয়ের উৎসব করা হবে। থাকবে বিশেষ প্যারেড। ছাদ খোলা বাসে করে ঘুরবেন রোহিত-কোহলিরা। সন্ধ্যায় থাকবে আরেকটি বিশেষ অনুষ্ঠান।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App