×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

‘৬ মাস চুপ ছিলাম, একদিন বলার সময় আসবে জানতাম’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৮:৫৬ এএম

‘৬ মাস চুপ ছিলাম, একদিন বলার সময় আসবে জানতাম’

হার্দিক পাণ্ড্যে

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে আবেগ ধরে রাখতে পারেননি হার্দিক পাণ্ড্যে। হাউ হাউ করে কেঁদেছেন। সতীর্থদের জড়িয়ে ধরেছেন। তার পরে হাতে জাতীয় পতাকা নিয়ে মাঠে ঘুরেছেন। তার চোখের পানি বুঝিয়ে দিচ্ছিলো, কতটা স্বস্তি পেয়েছেন তিনি। জবাব দেয়ার মঞ্চ ছিলো তার। দিয়েছেন জবাব। জানিয়েছেন, গত ৬ মাস ধরে এই দিনটারই অপেক্ষা করছিলেন তিনি।

বিশ্বকাপ জেতার পরে কথা বলতে গিয়ে হার্দিক বলেন, “খুব আবেগপ্রবণ হয়ে পড়ছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য আসছিলো না। আমার কাছে এটা আরো বিশেষ মুহূর্ত। কারণ, গত ৬ মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। চুপ করে ছিলাম। একটাও কথা বলিনি। জানতাম, যদি পরিশ্রম করে যাই তাহলে একদিন জবাব দেয়ার সুযোগ পাব। জানতাম, একদিন এই দিনটা আসবে।”

আরো পড়ুন: মেসিবিহীন আর্জেন্টিনার জয়

সময় কঠিন এলেও নিজেদের উপর বিশ্বাস ছিলো বলে জানিয়েছেন হার্দিক। তিনি বলেন, “আমাদের বিশ্বাস ছিলো। পরিকল্পনা করেছিলাম। সেটা কাজে লাগানোর চেষ্টা করেছি। শেষ পাঁচ ওভারের জন্য বুমরা ও বাকি বোলারদের ধন্যবাদ। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে ১০০ শতাংশ দিয়েছি। সব সময় চাপ সামলাতে ভালবাসি। এই ম্যাচেও চাপের মধ্যে থেকে জিতেছি।”

কোচ হিসাবে বিশ্বকাপ জিতেছেন রাহুল দ্রাবিড়। এর পরেই কোচের পদ ছাড়বেন তিনি। দ্রাবিড়ের জন্য খুশি হার্দিক। তিনি বলেন, “দ্রাবিড় খুব ভাল মানুষ। তার জন্য খুব আনন্দ হচ্ছে। তার অধীনে খুব ভালো সময় কেটেছে। দ্রাবিড়কে যে এই ধরনের বিদায় দিতে পেরেছি তাতে আমরা খুব খুশি। আমাদের সম্পর্ক বন্ধুর মতো হয়ে গিয়েছিলো।”

কথা বলার শেষ দিকে হার্দিকের কাছে চলে আসেন রোহিত। জড়িয়ে ধরে তার গালে চুমু খান। তার পরে দু’জনে একসঙ্গে উল্লাসে মাতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App