×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

ফাইনালে জ্বলে উঠলেন কোহলি, লড়াকু পুঁজি ভারতের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১০:১০ পিএম

ফাইনালে জ্বলে উঠলেন কোহলি, লড়াকু পুঁজি ভারতের

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দারুণ ব্যাটিং করার পথে বিরাট কোহলির একটি শট। ছবি: ইএসপিএনক্রিকইনফো

আসরের শুরু থেকে ব্যর্থ ছিলেন বিরাট কোহলি। অবশেষে জ্বলে উঠলেন তিনি। তাতে লড়াকু পুঁজি পেলো ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১৭৭ রানের টার্গেট দিয়েছে তারা।

মঙ্গলবার (২৯ জুন) বার্বাডোজের ব্রিজটাউনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয়  অধিনায়ক রোহিত শর্মা। শুরুটাও শুভ করে তারা। তবে কেশভ মহারাজের বলে পর পর ফেরেন রোহিত ও রিশভ পন্ত। 

সেই রেশ না কাটতেই কাগিসো রাবাদার শিকার হন সূর্যকুমার যাদব। ফলে চাপে পড়ে ভারত। এ পরিস্থিতিতে অক্ষর প্যাটেলকে নিয়ে জুটি বাঁধেন কোহলি। একপর্যায়ে দারুণ মেলবন্ধন গড়ে ওঠে তাদের মধ্যে। 

ফলে ধীরে ধীরে চাপ কাটিয়ে ওঠে ভারত। এতে রানের গতিও বাড়ে। দুজনেই হাত খুলে খেলতে থাকেন। উভয়ই ফিফটির পথে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ পথ হারান অক্ষর। কুইন্টন ডি ককের অসাধারণ থ্রোতে ৪৭ রান করে ফেরেন তিনি।

পরে কোহলিকে সঙ্গ দেন শিবম দুবে। স্বাভাবিকভাবেই লড়াইয়ের পুঁজির পথে এগিয়ে যায় ভারত। পথিমধ্যে ফিফটি তুলে নেন কোহলি। এরপর প্রোটিয়া বোলারদের ওপর আরও চড়াও হন তিনি।

একপর্যায়ে খেই হারিয়ে ফেলেন কোহলি। মার্কো জানসেনের শিকার হন তিনি। সাজঢ়রে ফেরার আগে ৫৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭৬ রানের ঝলমলে ইনিংস খেলেন  ব্যাটিং মাস্টার। পরক্ষণে প্যাভিলিয়নের পথ ধরেন দুবে ও রবীন্দ্র জাদেজা। 

এতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে আনরিক নরকিয়া ও মহারাজ ২টি করে উইকেট লাভ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App