×

খেলা

ঘূর্ণিঝড়ে ভেস্তে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৪:১০ পিএম

ঘূর্ণিঝড়ে ভেস্তে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল!

ছবি: সংগৃহীত

আটলান্টিকে একটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। যা আরো শক্তিশালী হয়ে হারিকেনে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিয়ে আশঙ্কার মেঘ তৈরি হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, বার্বাডোজে বিশ্বকাপের ফাইনালেও বৃষ্টি হানা দিতে পারে । ম্যাচটি বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে।

পূর্বাভাসে আরো বলা হয়, রবিবার রাতে এবং সোমবার সকালের মধ্যে উইন্ডওয়ার্ড দ্বীপ পার করতে পারে সেই ঘূর্ণিঝড় (বা সম্ভাব্য হারিকেন)। আর সেই উইন্ডওয়ার্ড দ্বীপ থেকে বার্বোডোজের দূরত্ব খুব একটা বেশি নয়। ফলে বার্বাডোজ এবং পার্শ্ববর্তী বিভিন্ন দ্বীপপুঞ্জে বৃষ্টির পূর্বাভাস আছে। তাতেই আশঙ্কা তৈরি হয়েছে যে রিজার্ভ ডে থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ করা যাবে কি না?

আরো পড়ুন: বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে দ. আফ্রিকার সম্ভাব্য একাদশ

সূচি অনুযায়ী, স্থানীয় সময় শনিবার সকাল ১০ টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) থেকে বিশ্বকাপ ফাইনাল শুরু হবে। সকাল ১০ টায় টস করতে আসবেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এডেন মার্করাম। 

অ্যাকুওয়েদারের পূর্বাভাস অনুযায়ী, প্রাথমিকভাবে বৃষ্টির সম্ভাবনা আছে ২৯ শতাংশ। বেলা ১২ টা থেকে বৃষ্টির আশঙ্কা আরো বাড়বে। দিনভরই বৃষ্টির আশঙ্কা আছে। রাতে আরো বাড়বে। এমনকি রিজার্ভ ডে’তেও বৃষ্টির আশঙ্কা আছে। 

তবে অনেকের আশা, শনিবার রাত থেকে মূলত বৃষ্টি বাড়বে। রবিবার থেকে বেশি বৃষ্টি হবে। ফলে অভাবনীয় কিছু না হলে শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ করা যাবে (ম্যাচ হওয়ার জন্য প্রতিটি দলকে ন্যূনতম ১০ ওভার ব্যাটিং করতে হবে)। হয়ত বৃষ্টির জন্য একদম ঘড়ির কাঁটা ধরে খেলা হবে না। কিন্তু শনিবারই ফাইনাল শেষ করা যাবে বলে আশাবাদী সংশ্লিষ্ট মহলের।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App