×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে দ. আফ্রিকার সম্ভাব্য একাদশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৩:৪৪ পিএম

বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে দ. আফ্রিকার সম্ভাব্য একাদশ

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালে আজ (শনিবার) রাতে মাঠে নামছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। 

আর এবারই প্রথমবারের মতো টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। 

এই টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা দারুণ পারফর্ম করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের এই আসরে একটি ম্যাচও হারেনি এডেন মার্করামের দল। অপর দিবে ফাইনালে প্রতিপক্ষ ভারতও এই মৌসুমে একটি ম্যাচও হারেনি। এমন পরিস্থিতিতে ফাইনাল ম্যাচটি আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। তবে তার আগে জেনে নেয়া যাক দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য প্লেয়িং একাদশ কেমন হতে পারে।

দক্ষিণ আফ্রিকা দল চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছে। গত কয়েক ম্যাচ থেকে একাদশে কোনো পরিবর্তন করেনি তারা। এমন অবস্থায় প্রশ্ন উঠছে দল কি কোনো পরিবর্তন করে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে? এর সুযোগ অবশ্য খুবই কম, কারণ দক্ষিণ আফ্রিকা দল স্থির মনে হচ্ছে। তিন ফাস্ট বোলার ও দুই স্পিনার নিয়ে তারা খেলছে। এই ফর্মুলাতে তারা সাফল্য পাচ্ছে।

আরো পড়ুন: বৃষ্টিতে ফাইনাল পণ্ড হলে যেভাবে হবে শিরোপা নির্ধারণ

পেস বোলিং বিভাগে কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া এবং মার্কো জানসেন ভালো বোলিং করছেন, আর স্পিন বিভাগের দায়িত্ব সামলাচ্ছেন কেশব মহারাজ ও তাবরেজ শামসি। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা দলের সব খেলোয়াড়ই দারুণ ফর্মে রয়েছেন। তবে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং ক্ষমতা মাত্র ৬ নম্বর পর্যন্ত। কারণ দলটি পাঁচ বোলার এবং ছয় ব্যাটসম্যানকে নিয়ে মাঠে নামছে। 

মার্কো জানসেন একটু ব্যাট করতে পারলেও তার কাছ থেকে খুব বেশি রান আশা করা যায় না। এমন অবস্থায় দলের হয়ে শুধুমাত্র কুইন্টন ডি'কক, রিজা হেন্ডরিক্স, এডেন মার্করাম, এনরিখ ক্লাসেন, ডেভিড মিলার এবং ত্রিস্তান স্টাবস রান করবেন বলে আশা করা যায়। ভারত দ্রুত ৩-৪ উইকেট পেলে চাপে পড়ে যেতে পারে দক্ষিণ আফ্রিকা দল।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ

কুইন্টন ডি'কক (উইকেটরক্ষক), রিজা হেন্ডরিক্স, এডেন মার্করাম (অধিনায়ক), এনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া এবং তাবরেজ শামসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App