×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

নিষেধাজ্ঞা পেলেন স্কালোনি, বিপাকে আর্জেন্টিনা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১০:১৫ এএম

নিষেধাজ্ঞা পেলেন স্কালোনি, বিপাকে আর্জেন্টিনা

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ছবি : সংগৃহীত

রবিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। কিন্তু গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগেই বিপাকে পড়েছে আলবিসেলেস্তারা।

এই ম্যাচের আগে নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) শৃঙ্খলা কমিটি একটি খেলার জন্য নিষিদ্ধ করেছে তাকে। ফলে মিয়ামিতে পেরুর বিপক্ষে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচের কোচ হবেন না তিনি।

গত মঙ্গলবার চিলির বিপক্ষে বিরতির পর খেলোয়াড়রা দেরিতে মাঠে নামার কারণে নিষেধাজ্ঞা পান স্কালোনি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) কেও ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) ডিসিপ্লিনারি কমিশন।

এদিকে পেরুর বিপক্ষে না খেলার সম্ভাবনা রয়েছে মেসিও। তাই এই ম্যাচে স্কালোনি ডাগআউটে না থাকায় বিপাকে পড়তে পারে আর্জেন্টিনা।

আরো পড়ুন : ভিনি জাদুতে উড়ে গেলো প্যারাগুয়ে

প্রথম ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে আর্জেন্টিনা। ওই ম্যাচে বিরতির পর কানাডা দল মাঠে নামতে প্রস্তুত থাকলেও আর্জেন্টিনা দল আসে মিনিট পাঁচেক পরে।

ম্যাচের পর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আর্জেন্টিনার শাস্তি দাবি করেন কানাডা কোচ। দ্বিতীয় ম্যাচে চিলিকে ১-০ গোলে হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা। এই ম্যাচে বিরতির পর দুই মিনিট দেরিতে মাঠে আসেন মেসি, দি মারিয়ারা।

কোপা আমেরিকার নিয়ম অনুযায়ী, খেলোয়াড়দের অবশ্যই বিরতির পর সঠিক সময়ে মাঠে থাকতে হবে এবং প্রথমবার নিয়ম ভঙ্গ করলে সতর্ক করা হবে। দ্বিতীয়বার একই কাজ করলে পেতে হবে শাস্তি।

চিলির ম্যানেজার রিকার্ডো গ্যারেকাও একই নিষেধাজ্ঞা পেয়েছেন। কানাডার বিপক্ষে তাদের গ্রুপ-পর্যায়ের শেষ খেলাতেও থাকতে পারবে না তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App