×

খেলা

বিশ্বকাপে ব্যর্থতার পর ইস্তফা শ্রীলঙ্কার কোচ ও পরামর্শদাতার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০১:০৯ পিএম

বিশ্বকাপে ব্যর্থতার পর ইস্তফা শ্রীলঙ্কার কোচ ও পরামর্শদাতার

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর ইস্তফা দিলেন শ্রীলঙ্কার কোচ ক্রিস সিলভারউড। ইস্তফা দিয়েছেন জাতীয় দলের কোচিং পরামর্শদাতা মাহেলা জয়বর্ধনেও। এবারের বিশ্বকাপে সুপার এইটেও উঠতে পারেননি ওয়ানিন্দু হাসরঙ্গেরা।

বৃহস্পতিবার (২৭ জুন) কোচ এবং পরামর্শদাতার ইস্তফার বিষয়টি জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

সিলভারউড ইস্তফার কারণ হিসাবে ব্যক্তিগত সমস্যার কথা জানানো হয়েছে। 

সিলভারউড ইস্তফাপত্রে লিখেছেন, ‘আন্তর্জাতিক স্তরে কোচিং করানোর জন্য দীর্ঘ দিন ভালোবাসার মানুষদের ছেড়ে থাকতে হয়। পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিতে হচ্ছে। এই পরিস্থিতিতে দলকে ছেড়ে যেতেও খারাপ লাগছে। তবু বাড়ি ফিরে যাওয়ার জন্য এটাই সেরা সময় বলে মনে হচ্ছে আমার। শ্রীলঙ্কার ক্রিকেটের অংশ হতে পারা আমার জন্য বিশেষ সম্মানের। বেশ কিছু দুর্দান্ত স্মৃতি নিয়ে বাড়ি ফিরছি।’

আরো পড়ুন: সেমিতে হেরে আফগানিস্তানবাসীর কাছে ক্ষমা চাইলেন রশিদরা

জয়বর্ধনের ইস্তফার কারণ জানায়নি ক্রিকেট শ্রীলঙ্কা। মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্সের জন্যই ইস্তফা দিয়েছেন তিনি। দু’বছর এই দায়িত্বে ছিলেন জয়বর্ধনে। জাতীয় দলের পাশাপাশি, শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ এবং দ্বিতীয় দলেরও কোচিং পরামর্শদাতা ছিলেন জয়বর্ধনে।

২০২২ সালের এপ্রিলে শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন সিলভারউড। সে বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিল শ্রীলঙ্কা। তার কোচিংয়ে অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে এক দিনের সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়েছিল তারা। ২০২৩ এশিয়া কাপেও রানার্স হয়েছিল শ্রীলঙ্কা। যদিও গত এক দিনের এবং এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি তারা। দুজনকেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App