×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

কোপা আমেরিকায় বিতর্ক বাঁধালো গঞ্জালোসের কাণ্ড

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১০:১৪ পিএম

কোপা আমেরিকায় বিতর্ক বাঁধালো গঞ্জালোসের কাণ্ড

ছবি: সংগৃহীত

এবারের কোপা আমেরিকা আসরে চিলিকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কিন্তু সেই ম্যাচটি শেষ হয়ে গেলেও শেষ হয়নি আলোচনা। বিশেষ করে অ্যাঞ্জেল ডি মারিয়ার পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া নিকোলাস গঞ্জালোসের একটি ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

একাদশে সুযোগ পেয়ে, তা কাজে লাগতে দুর্দান্ত খেলেন এই উইঙ্গার। প্রতিপক্ষের রক্ষণে বেশ আতঙ্ক ছড়ান তিনি। এমন কী নিজেদের রক্ষণ সামলানোর কাজও করেছেন বেশ ভালোভাবে।

বাঁ-প্রান্তে তাকে বেশ কড়া মার্কিংয়ে রেখেছিলেন রাইটব্যাক মাউরিসিও ইসলা। ম্যাচের ৬১ মিনিটে নিকোলাসের জোড়ালো শট কর্নারের বিনিয়মে রক্ষা করেন চিলি গোলকিপার ক্লাদিও ব্রাভো।

এরপরে আইকনিক এক মুহূর্ত উপহার দেন এই উইঙ্গার, যা নিয়ে চলতে বিতর্ক। ড্রিবলিং করে এগিয়ে যাওয়ার সময় তাকে বাঁধা দেন ইসলা। চিলিয়ান রাইট ব্যাটের ট্যাকেলে মাঠে পড়ে যান ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার এই ফুটবলার। বল নেয়ার জন্য এগিয়ে যেতে চাইলে ইসলার পা টেনে ধরে নিকোলাস গঞ্জালেস।

এর সুবাধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এখন আলোচিত বিষয়। এর জন্য ফাউল বাঁশি বাজালেও আর্জেন্টাইন উইঙ্গারকে কোনো কার্ড দেখানো হয়নি। যা বেশ সমালোচিত হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পরে ম্যাচের ৭৩ মিনিটে তার পরিবর্তে মাঠে নামানো হয় অ্যাঞ্জেল ডি মারিয়াকে। আর জুলিয়ান আলভারেজের বদলি হিসেবে নামানো হয় লাউতারো মার্তিনেজকে। ম্যাচের ৮৮ মিনিটে লাউতারোর গোলে জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। ভিএআরের মাধ্যমে পরীক্ষা শেষে গোলটির বৈধতা দেন রেফারি।

ম্যাচের যোগ করা সময়ে গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। পঞ্চম মিনিটে ডি মারিয়া বল নিয়ে এককভাবে ঢুকে পড়েন চিলির ডি-বক্সে। সামনে ছিলেন শুধু গোলকিপার।

নিজে শট না নিয়ে বল বাড়ান লাউতারো মার্তিনেজের দিকে। তার রুখে দিয়ে আবারও বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের গোল বঞ্চিত করেন ক্লাদিও ব্রাভো।

টানা দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে এ-গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো আর্জেন্টিনার। শেষ ম্যাচে পেরুর বিপক্ষে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এদিকে দিনের অন্য ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়েছে কানাডা। ২ ম্যাচে তাদের ৩ পয়েন্ট। ফলে এ-গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে রয়েছে তারা। ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট করে পাওয়া চিলি ও পেরু যথাক্রমে রয়েছে তৃতীয় ও চতুর্থ স্থানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App