×

খেলা

মেসির ইনজুরি নিয়ে যা জানালেন আর্জেন্টিনা কোচ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০২:৫৯ পিএম

মেসির ইনজুরি নিয়ে যা জানালেন আর্জেন্টিনা কোচ

ছবি: সংগৃহীত

চিলির বিপক্ষে ১-০ গোলের স্বস্তির জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তবে এবার চিন্তার বিষয় আর্জেন্টিনার তারকা অধিনায়ক লিওনেল মেসির চোট।

বুধবার (২৬ জুন) চিলির বিপক্ষে মাঠে নেমে চোটের সমস্যায় পড়েন পেয়েছেন মেসি। 

এদিন ম্যাচ শেষে সাংবাদ সম্মেলনো আর্জেন্তাইন কোচ লিওনেল স্কালোনিকে মেসির চোট নিয়ে প্রশ্ন করা হয়। তিনি বলেন, এই মুহূর্তে মেসির সঙ্গে ম্যাচের পর আমার কোনও কথা হয়নি। ও একদম শেষ পর্যন্ত খেলেছে।

লা পুলগাদের বিরুদ্ধে একটি চিন্তার মধ্যে পড়তে হয়েছে। ম্যানেজারের নিজের ৩৭ বয়সী স্ট্রাইকারের উপর আস্থা রয়েছে। সকলেই আশা করছেন তিনি একেবারেই সুস্থ হয়ে যাবেন কিন্তু তাকে নিয়ে কোনওরকম রিস্ক নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট।

২০২২ বিশ্বকাপে একের পর এক মিস করে আর্জেন্টিনার সমর্থকদের চক্ষুশূল হয়ে উঠেছিলেন লাউতারো মার্টিনেজ।

আরো পড়ুন: যে কারণে খেলার মধ্যে না দৌড়ে মাঠে হাঁটেন মেসি

তবে বিশ্বকাপের পর নিজেকে ঠিকই ফিরিয়ে এনেছেন চেনা ছন্দে। চলতি বছর ইন্টার মিলানের হয়ে ইতালিয়ান সিরিআ জয় করেছেন। যেখানে লাউতারো হয়েছেন বর্ষসেরা স্ট্রাইকার। তবু কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার প্রথম একাদশে জায়গা মেলেনি তার। 

প্রথমার্ধের হতাশা আর দ্বিতীয়ার্ধে চাপের মুখে থাকায় শেষ পর্যন্ত লাউতারো মার্টিনেজকেই মাঠে নামাতে বাধ্য হলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। ৭৩ মিনিটে মাঠে নেমে ৮৮ মিনিটে করলেন দলের জয়সূচক গোল। লিওনেল মেসির কর্নার থেকে জটলায় বল পেয়েছিলেন এই স্ট্রাইকার। সেখান থেকেই এলো জয়সূচক গোল।

কোপা আমেরিকায় আর্জেন্টিনার বেশ পুরানো প্রতিদ্বন্দ্বী চিলি। ৩০ বার দেখা হয়েছে দুই দলের। আর্জেন্টিনা এখন পর্যন্ত অপরাজিত, যে দুইবার শিরোপা নির্ধারণী ম্যাচে হেরেছে, সেটা টাইব্রেকারে। এবারও ব্যর্থতার ধারা ভাঙতে পারেনি চিলি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App