×

খেলা

বাংলাদেশের সমালোচনায় মাশরাফি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৬:৫৭ পিএম

বাংলাদেশের সমালোচনায় মাশরাফি

ছবি: সংগৃহীত

সুপার এইটে ভারতের বিপক্ষে হারের পর সেমি-ফাইনাল স্বপ্ন শঙ্কায় পরিণত হয়েছে বাংলাদেশের! কাগজে কলমে এখনো টিকে থাকলেও মেলাতে হবে জটিল সমীকরণ। ভারতের বিপক্ষে ৫০ রানে হারের পর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সমালোচনা করেছেন বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে।

শনিবার (২২ জুন) ভারতের বিপক্ষে হারের ম্যাচে একাদশে ছিলেন না তাসকিন আহমেদ। এমন সিদ্ধান্তে কিছুটা হতাশা প্রকাশ করেছেন মাশরাফি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখেন, সাউথ আফ্রিকা আর আমেরিকার খেলা দেখেই বোঝা গিয়েছিলে এই উইকেট অন্য মাঠের মতো না, এখানে রান হবে। আমরা প্রথম ম্যাচে জাকেরকে বসিয়ে মেহেদীকে খেলিয়েছি কারণ অবশ্যই দুই ওপেনারই বাঁহাতি ছিল।

তিনি আরো লেখেন, এমনিতে দল রান করতে পারছেনা সেখানে একজন ব্যাটসম্যান কমিয়ে অফস্পিনার খেলানো অবশ্যই সাহসী সিদ্ধান্ত আমার কাছে মনে হয়েছিল। আজও মেহেদী খেলেছে এবং ভালো বলও করেছে কিন্তু সেটা তাসকিনকে কেন বসিয়ে সেটা বুঝতে পারিনি।

মাশরাফি আরো লেখেন, যতটুকু জানি ২০২২ এর বিশ্বকাপ থেকে শুরু করে আজ পর্যন্ত তাসকিন যতোগুলো ম্যাচ খেলেছে স্রেফ আগের ম্যাচটাই অর্থাৎ অস্ট্রেলিয়ার সাথেই সে শুধু উইকেটলেস ছিল, তারপর আবার বিগতো দুইবছর তার ইকোনমি রেটও সাত এর নিচে। সুতারাং পরিস্কার যে আমরা আমাদের সেরা বোলার এবং জেনুইন উইকেট টেকিং অপশন বাহিরে রেখেই এই ম্যাচ খেলতে নেমেছি।

আরো পড়ুন: আবারো সাকিবকে নিয়ে বিস্ফোরক মন্তব্য শেবাগের

সাবেক এ অধিনায়ক লেখেন, তানজিম সাকিব এবং রিশাদ এই দুজন আসলেই অসাধারণ। দুজনই বিশ্বকাপের শুরু থেকেই প্রতি ম্যাচে নিজেদের সেরাটা দিতে পেরেছে। আমি আসলে রিশাদকে নিয়ে দারুণ আশাবাদী কারণ একজন লেগ স্পিনার আমাদের ক্রিকেটে সত্যিই দরকার ছিল।

তিনি লেখেন, বাংলাদেশের ভালো করতে হলে আসলে ব্যাটিং ভালো করাই লাগবে, এর কোন বিকল্প নাই। কারণ সবসময়ই স্লো উইকেট পাওয়া সম্ভব না বিশেষ করে এই ধরনের টুর্নামেন্টে। ভালো ব্যাটিং উইকেটে রান হবে এটাই স্বাভাবিক সেখানে আমরা রান করতে না পারলে শুধু বোলিং দিয়েই এই সব টুর্নামেন্টে রেজাল্ট আশা করা যাবেনা। আরও একটা ম্যাচ বাকি, ইনশাল্লাহ ভালোভাবে শেষ করুক সেই আশাই করি। শুভ কামনা বাংলাদেশ দলের জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App