×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

টানা দুই ম্যাচে কামিন্সের বিরল হ্যাটট্রিক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৯:১৯ এএম

টানা দুই ম্যাচে কামিন্সের বিরল হ্যাটট্রিক

অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে হ্যাটট্রিক করাকে অভ্যাস বানিয়ে ফেললেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১৮তম ওভারের শেষ দুই বল এবং ২০তম ওভারের প্রথম বলে উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন কামিন্স। 

রবিবার (২৩ জুন) আফগানিস্তানের বিপক্ষে আবারো হ্যাটট্রিক করেছেন এই পেসার। এবার উইকেট নিয়েছেন ১৮তম ওভারের শেষ বল ও ২০তম ওভারের প্রথম দুই বলে। টি-টোয়েন্টি ক্রিকেটে টানা দুই ম্যাচে কোনো বোলারের হ্যাটট্রিকের ঘটনা এবারই প্রথম।

টি-টোয়েন্টি ক্রিকেটে টানা দুই ম্যাচে কোনো বোলারের হ্যাটট্রিকের ঘটনা এই প্রথম আর আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয়। এর আগে ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টানা দুই টেস্টে হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আকরাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে দুটি হ্যাটট্রিকের মালিক এখন কামিন্স। শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গার ওয়ানডে বিশ্বকাপে দুটি হ্যাটট্রিক রয়েছে।

আরো পড়ুন: কামিন্সের 'লাকি সেভেন হ্যাটট্রিক'

দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে বিশ্বকাপে হ্যাটট্রিক কামিন্সের। এর আগের হ্যাটট্রিক ছিলো ব্রেট লির। সেটিও ছিলো বাংলাদেশের বিপক্ষেই। পঞ্চম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করলেন কামিন্স।

এর আগে টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করেছেন মালিঙ্গা, টিম সাউদি, মার্ক পাবলোবিচ, ওয়াসিম আব্বাস। তবে এদের কেউই টানা দুই ম্যাচে এই কীর্তি গড়তে পারেননি।

কামিন্সের আজকের হ্যাটট্রিক নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখলো অষ্টম হ্যাটট্রিক। সব মিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬০তম। এই সংস্করণে ৪ বলে ৪ উইকেট নেয়ার কীর্তিও আছে। রশিদ খান, লাসিথ মালিঙ্গা, কার্টিস ক্যাম্ফার ও জেসন হোল্ডারের দখলে সেই কীর্তি।

রবিবার কামিন্সও এই কীর্তি গড়তে পারেন। তবে ২০তম ওভারের তৃতীয় বলে ডেভিড ওয়ার্নার নানগায়াল খারোতির ক্যাচ ছাড়লে সেটা আর হয়নি। আজ কামিন্সের হ্যাটট্রিকের শুরুটা হয় ১৮ ওভারের শেষ বলে রশিদ খানকে আউট করে। এরপর ২০তম ওভারের প্রথম দুই বলে আউট করেন করিম জানাত ও গুলবদিন নাইবকে।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App