×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

খেলা

আবারো ব্যর্থ লিটন দাস

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১১:১৯ পিএম

আবারো ব্যর্থ লিটন দাস

ছবি: ইন্টারনেট

আবারো ব্যর্থ লিটন দাস। ভারতের বিপক্ষে ১০ বল খেলে ১৩ রান করে আউট হয়ে গেছেন তিনি। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শনিবার (২২ জুন) সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এ ম্যাচে জয়ের জন্য টাইগারদের দরকার ১৯৭ রানের বিশাল লক্ষ্য। তবে দলের জন্য এদিন কার্যকরী কোনো ইনিংস খেলতে পারলেন না লিটন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অনেক আগ থেকেই অফ ফর্মে লিটন। চলতি বছরের শুরুতে ঘরের মাঠে সিলেটে শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচে (০,৩৬ ও ৭) ৪৩ রান করেন। এরপর জিম্বাবুয়ে চট্টগ্রামে তিন ম্যাচের সিরিজে (১,২৩ ও ১২) মাত্র ২৩ রান করেন। বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজেও ফর্মে ফিরতে পারেননি লিটন। এক ম্যাচ খেলে করেন মাত্র ১৪ রান। বিশ্বকাপের আগে ব্যর্থতার বৃত্তে আটকে থাকার পরও লিটনের উপর আস্থা রাখেন দল। কিন্তু টিম ম্যানেজমেন্টের সেই আস্থার মান রাখতে পারেননি লিটন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে টানা ৬ ম্যাচে লিটন ফেরেন ৩৬, ৯, ১, ১০, ১৬ ও ১৩ রানে। শ্রীলংকার বিপক্ষে লিটন করেন ৩৬ রান। এরপর দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের বিপক্ষে লিটন আউট হন যথাক্রমে ৯ ও ১ রান করে। নেপালের মতো দুর্বল দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও নিজের সেরাটা দিতে পারেননি লিটন। ফেরেন ১২ বলে মাত্র ১০ রান করে। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার এইটের প্রথম ম্যাচে ২৫ বলে ১৬ রানে ফেরেন লিটন। আজ ভারতের বিপক্ষে সুপার এইটের দ্বিতীয় ম্যাচে লিটন আউট হন ১০ বলে ১৩ রান করে।  এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে ১৩ ওভার শেষে ৯৯ রান সংগ্রহ করেছে। এর আগে ভারত ২০ ওভার শেষে ১৯৬ রান সংগ্রহ করেছে। 

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৯৬/৫ (রোহিত ২৩, ভিরাট ৩৭, পান্ত ৩৬, সুরিয়াকুমার ৬, দুবে ৩৪, পান্ডিয়া ৫০*, আকসার ৩*; মেহেদি ৪-০-২৮-০, সাকিব ৩-০-৩৭-১, তানজিম ৪-০-৩২-২, মুস্তাফিজ ৪-০-৪৮-০, রিশাদ ৩-০-৪৩-২, মাহমুদউল্লাহ ২-০-৮-০)

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App