×

খেলা

বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগ হলে কতটা ক্ষতি হবে ভারতের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৩:৫৯ পিএম

বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগ হলে কতটা ক্ষতি হবে ভারতের

বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগ হলে কতটা ক্ষতি হবে ভারতের। ছবি: সংগৃহীত

টুর্নামেন্টে ভারত এখনো পর্যন্ত অপরাজিত। গ্রুপ পর্বের ৩টি ম্যাচ জেতার পর সুপার ৮-এ আফগানিস্তানকে হারিয়ে দেয় তারা। এবার তাদের লড়াই বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচে রয়েছে বৃষ্টির সম্ভাবনা, যা ভারতের সেমিফাইনালে যাওয়ার রাস্তা কঠিন করে দিতে পারে।

ফ্লোরিডায় ভারত বনাম কানাডা ম্যাচ বাতিল হয়ে যায় বৃষ্টির কারণে। আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ৮-এর ম্যাচেও হানা দেয় বৃষ্টি। শনিবার অ্যান্টিগায় স্থানীয় সময় সকাল ১০টার সময় ৪৬ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারত-বাংলাদেশ ম্যাচ স্থানীয় সময় অনুযায়ী শুরু সকাল ১০টা ৩০ থেকে। সেখানে ১১টার সময় ৫১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১২টার সময় ৪৭ শতাংশ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অ্যাকু ওয়েদার। সারা দিন আকাশ মেঘলা থাকবে বলেও জানানো হয়েছে।

ভারতের গ্রুপের সব দলই একটি করে ম্যাচ খেলেছে। অস্ট্রেলিয়া এবং ভারত নিজেদের ম্যাচ জিতেছে। আফগানিস্তান এবং বাংলাদেশ এখনো কোন জয় পায়নি। শনিবার যদি ভারত-বাংলাদেশ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়, তা হলে দুই দল এক পয়েন্ট করে পাবে। সে ক্ষেত্রে ভারতের ২ ম্যাচে ৩ পয়েন্ট হবে, হাতে থাকে অস্ট্রেলিয়া ম্যাচ। অন্য দিকে, বাংলাদেশ এক পয়েন্ট নিয়ে খেলতে নামবে আফগানিস্তানের বিরুদ্ধে।

এই অবস্থায় রবিবার সকালে যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আফগানিস্তান পরাজিত হয় তাহলে আর কোনোভাবে রশিদ খানদের সেমিফাইনালে যাওয়া হবে না। শনিবার ভারত জিতলেও চাপ আফগানিস্তানের। রবিবার তখন নিজেদের ম্যাচ জিততেই হবে তাদের। না হলে সুপার ৮ থেকেই বিদায় নিতে হবে রশিদদের।

শনিবার ভারতের ম্যাচ ভেস্তে গেলেও রোহিতদের কাছে থাকছে অস্ট্রেলিয়া ম্যাচ। সেই ম্যাচ জিতলে ভারত সেমিফাইনালে পৌঁছে যাবে। যদি হেরে যায় তা হলে আফগানিস্তান এবং বাংলাদেশের হারের জন্য অপেক্ষা করতে হবে ভারতকে।

আরো পড়ুন: ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App