×

খেলা

নিরাপত্তা ইস্যু: ভারতে লড়বে বাংলাদেশ-আফগানিস্তান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৭:১৭ পিএম

নিরাপত্তা ইস্যু: ভারতে লড়বে বাংলাদেশ-আফগানিস্তান

ছবি: সংগৃহীত

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ আসর শেষে আগামী মাসে বাংলাদেশের সঙ্গে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে আফগানিস্তান। তবে এ সিরিজটি আফগানিস্তানের মাঠে অনুষ্ঠিত হবেনা ভারতে। নিরাপত্তাজনিত কারণে দেশে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারছে না আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিসি)। ফলে সিরিজটি ভারতে আয়োজন করতে যাচ্ছে আফগান ক্রিকেট বোর্ড। 

ইতোমধ্যে বিসিসিআই এই সিরিজ নিয়ে আফগানিস্তানকে খেলার বিষয়টি নিশ্চিত করেছে। জুলাইয়ের শেষ ও আগস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশের বিপক্ষে সাদা বলের দুই ফরম্যাটে সিরিজ খেলবে আফগানিস্তান। প্রথমে ২৫, ২৭, ৩০ জুলাই তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে।

এরপর ২, ৪ ও ৬ আগস্ট টি-টোয়েন্টির তিনটি ম্যাচ মাঠে গড়াবে। সবকটি ম্যাচ মাঠে গড়াবে গ্রেটার নয়ডার শহীদ বিজয় সিং পথিক স্পোর্টস কমপ্লেক্সে। এদিকে, চলতি বছরের সেপ্টেম্বরেই ভারত সফরের কথা রয়েছে টিম টাইগার্সের। দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টির দিন-তারিখ চূড়ান্ত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

লাল বলের ক্রিকেট দিয়ে শুরু হবে মাঠের লড়াই। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্টটি শুরু হবে। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। এই ম্যাচের ভেন্যু কানপুর। সফরের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৬, ৯ এবং ১২ অক্টোবর। এই তিন ম্যাচের ভেন্যু ধর্মশালা, দিল্লি ও হায়দরাবাদ।

আফগানিস্তান-বাংলাদেশ সিরিজের অনানুষ্ঠানিক সূচি-

১ম ওয়ানডে- ২৫ জুলাই

২য় ওয়ানডে- ২৭ জুলাই

৩য় ওয়ানডে- ৩০ জুলাই

১ম টি-টোয়েন্টি- ২ আগস্ট

২য় টি-টোয়েন্টি- ৪ আগস্ট

৩য় টি-টোয়েন্টি- ৬ আগস্ট

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App