×

খেলা

যে শক্তির জোরে বাংলাদেশকে হারানোর হুঙ্কার দিলো নেপাল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৮:৩৪ পিএম

যে শক্তির জোরে বাংলাদেশকে হারানোর হুঙ্কার দিলো নেপাল

ছবি: সংগৃহীত

ইতোমধ্যেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ জন্ম দিয়েছে অনেক অঘটনের। এরই মধ্যে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছে অনেক হেভি ওয়েট দল। এর মধ্যে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা । এছাড়া সুপার এইটে পাড়ি জমাতে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডও চেয়ে আছে নানা সমীকরণের দিকে। আমেরিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের এমন যখন অবস্থা ঠিক তখন আরো একটি অঘটনের সাক্ষী হতে যাচ্ছিলো এবারের আসরটি।

শুক্রবার (১৪ জুন) ‘ডি’ গ্রুপের এক রুদ্ধশ্বাস ম্যাচে নেপালের বিপক্ষে ১ রানে জয় দিয়ে লজ্জা এড়ায় দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের প্রায় হারিয়েই দিয়েছিলো আইসিসির সহযোগী সদস্য নেপাল। শেষ পর্যন্ত অভিজ্ঞতার জোরে বেঁচে যায় দক্ষিণ আফ্রিকা । 

ওইদিন দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে দুর্দান্ত বোলিং করে ৭ উইকেটে ১১৫ রানেই আটকে দিয়েছিলো নেপাল। জবাবে একটা সময় ৩ উইকেটেই ৯৯ রান তুলে ফেলা দলটির শেষ দুই বলে দরকার ছিলো ২ রান। অবশেষে হাতের মুঠোয় থাকা সেই ম্যাচে অভিজ্ঞতার কাছে হার মানে নেপাল।

তবে তা নিয়ে আক্ষেপ নেই দলটির অধিনায়ক রোহিত পাওডেলের। বরং দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে যেভাবে লড়াই করেছে নেপাল, তাতেই খুশি তিনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাওডেল বলেন, ‘এই দল নিয়ে আমি অনেক গর্বিত। বিশেষ করে যেভাবে বোলিং ও ব্যাটিং করেছি তাতে গর্ববোধ করাই যায়। আমরা খুব কাছাকাছি গিয়েছিলাম, চাপের মুহূর্তেও ভালো করেছি, কিন্তু শেষ মুহূর্তে আর পারিনি। আমরা যদি নিয়মিত বড় মঞ্চে খেলার সুযোগ পাই তাহলে এসব ম্যাচ জিততে পারবো।’

এদিকে ১৭ জুন বাংলাদেশের বিপক্ষে খেলবে নেপাল। এ যাত্রায় দক্ষিণ আফ্রিকাকে বাগে পেয়ে হারাতে না পারলেও টেস্ট খেলুড়ে বাংলাদেশকে হারাতে চায় নেপাল।

পাওডেল বলেন, ‘যদি আমরা আজ (১৪ জুন) জিততাম, তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি পরিষ্কার নকআউট ম্যাচ হতো। যেহেতু হয়নি, আমরা পরের ম্যাচটা গর্বের জন্য খেলবো। আমরা টেস্ট খেলুড়ে দেশকে হারাতে চেয়েছিলাম। আজ হয়নি। তবে আমরা পরের ম্যাচে সেটা করে দেখাতে চাই। আজ যে আত্মবিশ্বাস পেয়েছি, পরের ম্যাচে কাজে লাগাবো।’ 

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App