×

খেলা

মার্কিন ক্রিকেটে গৃহযুদ্ধ!

Icon

কাগজে ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০১:২৬ পিএম

মার্কিন ক্রিকেটে গৃহযুদ্ধ!

মার্কিন ক্রিকেটে গৃহযুদ্ধ। ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে ম্যাচ হারের পর সোশ্যাল মিডিয়ায়, মার্কিন দল থেকে বাদ পড়া ক্রিকেটারের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান ঋষভ পন্তের উইকেট নেয়া আলি খান। সতীর্থের খারাপ পারফরমেন্স নিয়ে সমালোচনা করায়, চটেছেন আলি খান।

আইসিসি টি২০ বিশ্বকাপ জয়ের হ্যাটট্রিক করেছে ভারতীয় ক্রিকেট দল। আয়ারল্যান্ড, পাকিস্তানের পর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও সহজ জয় পেয়েছে রোহিত শর্মারা। কঠিন উইকেটেও ভারতীয় দল কোনো অঘটন ঘটতে দেয়নি, বরং নামের প্রতি সুবিচার করে জিতেছে হেসে খেলে। খবর হিন্দুস্থান টাইমসের

এই ম্যাচে দেখা গিয়েছে ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটারদের সঙ্গে রোহিত শর্মাদের লড়াই। একসময়কার মুম্বাইয়ের পেসার এবং পেশায় সফটওয়ার ইঞ্জিনিয়ার সৌরভ নেত্রভালকর, বল হাতে অন্য ম্যাচের মতো ভারতের বিপক্ষেও নজর কাড়েন। তুলে নেন দলের দুই ওপেনার বিরাট কোহলি এবং রোহিত শর্মার উইকেট। ম্যাচ হারলেও মার্কিনদের লড়াই বেশ নজর কেড়েছে। এরই মধ্যে ম্যাচ শেষে সোশাল মিডিয়ায় দল থেকে বাদ পড়া ক্রিকেটারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন ক্রিকেটার আলি খান।

ভারতীয় দলের বিরুদ্ধে ম্যাচের পর আলি খানের এক সময়ের সতীর্থ জসকরণ মালহোত্রা, যাকে এবারের স্কোয়াডে রাখা হয়নি। তিনি একহাত নেন মার্কিন যুক্তরাষ্ট্র দলের পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার শায়ান জাহাঙ্গীরকে। 

সোশাল মিডিয়ায় জসকরণ সিং, যিনি একসময় মার্কিন দলের হয়ে খেলেছেন, তিনি একটি পোস্ট করেন। সেই পোস্টে অতীতের এক মন্তব্যের জের খোঁচা দেয়া হয় জাহাঙ্গীরকে। যেখানে জাহাঙ্গীর এক সাক্ষাৎকারে বলেছিলেন বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচের আগে, তিনি বিরাট কোহলির বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে রয়েছেন। তার স্বপ্ন কোহলির বিরুদ্ধে খেলা এবং তাকে প্রমাণ করে দেয়া, সত্যিকারের কিং অর্থাৎ রাজা কে? এই উক্তি শেয়ার করেই জসকরণ একটি পোস্ট করেন, সেখানে দেখা যায় ০ রানে আউট হয়ে সাজঘরে ফিরছেন জাহাঙ্গীর, আর তাতেই চটেছেন আলি খান।

যুক্তরাষ্ট্র দলের ওপেনার জাহাঙ্গীর ম্যাচের প্রথম বলেই আর্শদীপ সিংয়ের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। যে কোনো ক্রিকেটারের কাছেই ম্যাচের প্রথম বলে আউট হওয়াটা অত্যন্ত লজ্জার। তা নিয়ে ঠাট্টা করায় দলের সতীর্থ্যদের পাশে দাঁড়ালেন ম্যাচে ঋষভ পন্তের উইকেট নেয়া মার্কিন যুক্তরাষ্ট্রের পাকিস্তানি বংশোদ্ভূত বোলার আলি খান। 

তিনি পাল্টা জরকরণ মালহোত্রাকে উদ্দেশ্য করে লেখেন, ‘এরকম ব্যবহার কখনই আমার সাবেক সতীর্থর থেকে আশা করিনি। একজন ক্রিকেটারের প্রতি এমন ঘৃণা মেনে নেয়া যায় না। অত্যন্ত অপেশাদারের মত আচরণ করেছে জসকরণ ।’

আলিকে উদ্দেশ্য করে জসকরণ মালহোত্রা লিখেছেন, একবার তার (আলির) প্রোফাইল চেক করে দেখে নিতে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি ম্যাচেই কতটা সমর্থন করেছেন।’

উল্লেখ্য, মার্কিন ক্রিকেটে জসকরণ মালহোত্রা অত্যন্ত জনপ্রিয় তার ৬ মারার ক্ষমতার জন্য। পাপুয়া নিউগিনির বিপক্ষে একটি ম্যাচে ৬ বলে ৬টি ৬ মেরেছিলেন এই ক্রিকেটার। কিন্তু তাকেই সুযোগ না দেয়ায় ঘুরিয়ে জাহাঙ্গীরকে খোঁচা দিতে ছাড়লেন না ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার।

আরো পড়ুন: উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে ভারত

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App