×

খেলা

পাকিস্তানের টার্গেট ১০৭ রান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১০:৩২ পিএম

পাকিস্তানের টার্গেট ১০৭ রান

ছবি: ইন্টারনেট

কানাডার বিপক্ষে মাঠে নামার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশ থেকে দুই উইকেট পেছনে ছিলেন হারিস রউফ। মাঠে নেমে দুই উইকেট তুলে ছুঁয়ে ফেললেন উইকেটের সেঞ্চুরি। তার মাইলফলকের দিনে কানাডাকে ২০ ওভারে ১০৬ রানে আটকে দিয়েছে পাকিস্তান। জিততে হলে ১২০ বলে পাকিস্তানের চাই ১০৭ রান।

এর আগে মঙ্গলবার (১১ জুন) নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে কানাডা। প্রথম ওভারেই শাহিন আফ্রিদিকে টানা দুই চার মেরে স্বাগত জানান অ্যারন জনসন। পরের দুই ওভারে আরো দুটি চার। তৃতীয় ওভারে মোহাম্মদ আমির এসে ভাঙেন ওপেনিং জুটি। ৭ বলে ৪ রান করে বোল্ড হন নবনিত ঢালিওয়াল। পাওয়ারপ্লেতে আরেক উইকেট হারায় কানাডা। পরগাত সিংকে বিদায় করেন শাহিন।

এক প্রান্তে আগলে আক্রমণ করে যাচ্ছিলেন জনসন। অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিল। খানিক বাদেই ১ রান করে বিদায় নেন নিকোলাস কীর্তন। এর মধ্যেই অষ্টম ওভারের মাথায় দলীয় পঞ্চাশ পার করে ফেলে কানাডা। কানাডা যখন ভালো সংগ্রহের দিকে যাচ্ছে, তখনই দশম ওভারে আক্রমণে এসে টানা দুই উইকেট শিকার করেন হারিস রউফ। প্রথমে শ্রেয়াস মোভাকে রিজওয়ানের ক্যাচে পরিণত করেন। এরপর এরপর রবীন্দরপাল সিংকে বিদায় করেন শূন্য রানে।

টানা দুই বলে দুই উইকেট শিকারের মধ্যে দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলকে পৌছান পাকিস্তানি পেসার। দেশের হয়ে টি-টোয়েন্টিতে একশ উইকেট শিকারিদের তালিকায় তৃতীয় দ্রুততম হারিস। তার লেগেছে ৭১ ম্যাচ। সবার উপরে আছেন রশিদ খান (৫৩ ম্যাচ)। এরপর আছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা (৬৩ ম্যাচ)।

সতীর্থদের আসা-যাওয়ার মাঝেই ১৩তম ওভারে ইমাদ ওয়াসিমকে ছক্কা মেরে টি-টোয়েন্টি ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে নেন জনসন। পরের ওভারেই অবশ্য নাসিম শাহর কাছে পরাস্ত হন এই ওপেনার। বোল্ড হওয়ার আগে ৪৪ বলে সমান চারটি করে চার-ছক্কায় করেন ৫২ রান। জনসনের আউটের পর আর কেউ দাঁড়াতে পারেনি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেন হারিস রউফ ও মোহাম্মদ আমির। ১টি করে উইকেট ঝুলিতে পুরেন শাহিন আফ্রিদি ও নাসিম শাহ।

পাকিস্তান একাদশঃ বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাইম আইয়ুব, ফখর জামান, উসমান খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ, মোহাম্মদ আমির।

কানাডা একাদশঃ সাদ বিন জাফর (অধিনায়ক) অ্যারন জন্সন, নাভনীত ধালিওয়াল, পর্গত সিং, নিকোলাস কির্টন, শ্রেয়াস মোভভা, রাভিন্দারপল সিং, ডিলন হেইলিগার, কালিম সানা, জুনাইদ সিদ্দিকি, জেরেমি গর্ডন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App