×

খেলা

আম্পায়ারিং নিয়ে ক্ষোভ ঝাড়লেন হৃদয়

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০২:৪৭ পিএম

আম্পায়ারিং নিয়ে ক্ষোভ ঝাড়লেন হৃদয়

ছবি: সংগৃহীত

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (১০ জুন) বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচটি হেরে যায় মাত্র ৪ রানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে যাওয়ার পর আম্পায়ারদেরকে কাঠগড়ায় তুললেন বাংলাদেশ ব্যাটসম্যান তাওহীদ হৃদয়। ১৭তম ওভারে বার্টম্যানের বল মাহমুদউল্লাহর পায়ের লেগে চলে যায় বাউন্ডারির ওপারে। তবে আম্পায়ার সেটি এলবিডব্লিউর পক্ষে সিদ্ধান্ত দেন। রিভিউতে সিদ্ধান্ত বদল হলেও ডেড বল হয়ে যাওয়ায় যোগ হয়নি ওই ৪ রান।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সম্ভাব্য ওই ৪ নিয়ে প্রশ্ন করা হলে সরাসরিই আম্পায়ারের দিকে আঙুল তুললেন হৃদয়। তিনি বলেন, সত্যি বলতে, সেটি ভালো সিদ্ধান্ত ছিল না। আটসাঁট ম্যাচে আমাদের জন্য ভালো কিছু ছিল না সেটি। আমার মতে… আম্পায়ার আউট দিয়েছেন। তবে আমাদের জন্য কঠিন ছিল। ওই চারটি রান পেলে ম্যাচের চিত্র ভিন্ন হতে পারতো। আর কিছু বলার নেই…।

আরো পড়ুন: সাকিবকে বাদ দেয়া উচিৎ: তামিম

হৃদয় বলেন, আম্পায়ার কল দিয়েছেন, দিতেই পারে। ওরাও মানুষ, ভুল হতেই পারে। কিন্তু আরো দু-একটি ওয়াইড ছিল, যেগুলো দেয়নি। এখানে এরকম ভেন্যুতে খেলা, যেখানে রান হচ্ছে না, লো-স্কোরিং ম্যাচ হচ্ছে, সেই জায়গায় একটি-দুটি রানও অনেক বড় ব্যাপার। ওই চারটি রান বা দুটি ওয়াইড, খুব ক্লোজ কল ছিল।

তিনি বলেন, এমনকি আমার আউটও আম্পায়ার্স কল ছিল। আমার কাছে মনে হয়, এই জায়গাগুলোয় উন্নতির সুযোগ আছে। আইসিসি যে নিয়ম করেছে, এটায় তো আমাদের হাত নেই। আমার মনে হয়… যেটা হয়েছে, হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App