×

খেলা

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন লামিচানে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ০৫:৩৪ পিএম

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন লামিচানে

ছবি: সংগৃহীত

ধর্ষণ মামলা থেকে খালাস পাওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য যুক্তরাষ্ট্রের ভিসার আবেদন করেছিলেন নেপালের তারকা লেগ স্পিনার সন্দীপ লামিচানে। কিন্তু যুক্তরাষ্ট্রের ভিসা পাননি এই লেগ স্পিনার। যুক্তরাষ্ট্রে ভিসা না পেলেও বিশ্বকাপে খেলাতে লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠাচ্ছে নেপাল। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন তিনি। 

সোমবার (১০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠানোর খবর নিশ্চিত করে সিএএন লিখেছে, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের হয়ে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে। কিন্তু ধর্ষণ মামলায় দণ্ডিত ও পরে খালাস পাওয়া লামিচানেকে ভিসা দেয়নি যুক্তরাষ্ট্র। এ নিয়ে সরকারি পর্যায়ে চেষ্টা করেও লামিচানের যাওয়ার ব্যবস্থা করা যায়নি। যুক্তরাষ্ট্রে খেলতে না পারলেও ওয়েস্ট ইন্ডিজে খেলতে যাচ্ছেন এই তারকা লেগ স্পিনার।

দেরিতে হলেও বিশ্বকাপে যোগ দিতে পেরে বেশ উচ্ছ্বসিত লামিচানে। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি জানিয়েছেন, শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

নেদারল্যান্ডসের কাছে ৬ উইকেটে হেরে এবারের বিশ্বকাপ শুরু করেছে নেপাল। নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে, ফ্লোরিডায়। ১৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ও  ১৭ জুন বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নেপাল। দুটি ম্যাচই হবে সেন্ট ভিনসেন্টে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App