×

খেলা

ব্রাজিল ভক্তদের জন্য দুঃসংবাদ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:২৩ এএম

ব্রাজিল ভক্তদের জন্য দুঃসংবাদ

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা কাপ। এর আগে প্রস্তুতির জন্য আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে দলগুলো। মহাদেশীয় এই টুর্নামেন্টের আগের প্রীতি ম্যাচ খেলতে নামবে ব্রাজিল, প্রতিপক্ষ মেক্সিকো।

রবিবার (৯ জুন) বাংলাদেশ সময় সকাল ৭টায় যুক্তরাষ্ট্রে ম্যাচটি শুরু হবে ।

সেলেসাওদের বিপক্ষে মাঠে নামার আগে মানসিকভাবে কিছুটা বিধ্বস্ত মেক্সিকো। কারণে নিজেদের শেষ ম্যাচে লাতিন আমেরিকার আরেক দল উরুগুয়ের কাছে ৪-০ গোলে হেরেছে তারা।

এর আগে প্রীতি ম্যাচে বলিভিয়াকে হারিয়ে ছিল মেক্সিকো। কোপা আমেরিকায় গ্রুপ-বিতে রয়েছে মেক্সিকো। ইকুয়েডর, জ্যামাইকার সঙ্গে তাদের গ্রুপে আরো আছে ভেনিজুয়েলা।

এদিকে কোপার অন্যতম ফেবারিট ব্রাজিল। এ পর্যন্ত মহাদেশীয় এই টুর্নামেন্টের ৯বার শিরোপা জিতেছে সেলেসাওরা। দশম শিরোপা জয়ের লক্ষ্যে চূড়ান্ত প্রস্তুতি শুরু করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেক্সিকোর পর স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

এর আগে গত মার্চে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিল তারা। ইংলিশদের বিপক্ষে ১-০ গোলে জিতলেও স্পেনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে সেলেসাওরা। আসছে কোপায় ডি-গ্রুপে আছে ব্রাজিল। তাদের সঙ্গী হিসেবে আছে কলম্বিয়া, কোস্টারিকা ও প্যারাগুয়ে।

এ পর্যন্ত ৬বার মুখোমুখি হয়েছে দুদল। মেক্সিকোর এক জয়ের বিপরীতে ব্রাজিল জিতেছে ৪ ম্যাচে, অন্যটি ড্র হয়। এখন প্রশ্ন হচ্ছে ম্যাচটি কি সরাসরি দেখতে পারবেন বাংলাদেশের ব্রাজিল সমর্থকরা।

আনুষ্ঠানিকভাবে উত্তর হচ্ছে ‘না’। কারণ বাংলাদেশ, ভারত ও যুক্তরাজ্যে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে না। তবে সুখবর রয়েছে যুক্তরাষ্ট্রের ফুটবলপ্রেমীদের জন্য। ফক্স স্পোর্টস অ্যাপ ও ফক্স ডিপোর্টস দিয়ে ম্যাচের সরাসরি সম্প্রচার দেখতে পারবেন মার্কিনিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App