×

খেলা

ভারতের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০২:১৯ পিএম

ভারতের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ছবি: সংগৃহীত

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর ১৯তম ম্যাচে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। দুর্দান্ত এই ম্যাচটি রবিবার (৯ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। 

বিশ্বকাপে পাকিস্তান শুরুটা করেছে হোঁচট খেয়ে, তাই প্রতিপক্ষ যেই থাকুক তাদের জয় ভিন্ন অন্য কিছু ভাবার সুযোগ নেই। অন্যদিকে, প্রথম ম্যাচে জয় পাওয়া ভারত রোমাঞ্চকর এই লড়াইয়েও অপরাজেয় থাকার লক্ষ্যে নামতে যাচ্ছে। এমন অবস্থায় বাবর আজম একাদশে কিছু পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে।

পাকিস্তানের সীমিত ওভারের দলের প্রধান কোচ গ্যারি কার্স্টেন শনিবার এমনটাই ইঙ্গিত দিয়েছেন। তিনি ঘোষণা করেছেন যে অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য ফিট এবং এই বড় ম্যাচে তিনি পাকিস্তান দলের একাদশের অংশ হবেন। এমন পরিস্থিতিতে পাকিস্তান দলের একাদশে কিছু পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে। বিশেষজ্ঞরা বলছেন এই ম্যাচে পাকিস্তান দলে অন্তত একটি পরিবর্তন নিশ্চিত।

ইমাদের প্রত্যাবর্তন পাকিস্তানের প্লেয়িং ইলেভেনে ভারসাম্য এনে দেবে বলে মনে করা হচ্ছে। ইমাদ ওয়াসিম শুধু দুর্দান্ত বোলিংই করে না, ব্যাট করার ক্ষমতাও রাখেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে বাবর আজমের দল ইমাদ ওয়াসিমের বোলিং মিস করেছিলেন। এখন প্রশ্ন হল যদি ইমাদ দলে প্রত্যাবর্তন করেন তাহলে কাকে বাদ দেবে পাকিস্তান দল? 

আসলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে গোল্ডেন ডাকে আউট হয়েছিলেন আজম খান। নিজের সেই সুযোগকে কাজে লাগাতে পারেননি আজম খান। বিশেষজ্ঞরা মনে করেন, এমন পরিস্থিতিতে পাকিস্তান দলের একাদশ থেকে আজম খানের বিদায় নিশ্চিত। তবে দল কী সিদ্ধান্ত নেয় সেটাই এখন দেখার।

পাকিস্তান দলের সম্ভাব্য একাদশ-

বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উসমান খান, ফখর জামান, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, শাদাব খান/স্যাম আইয়ুব, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, মহম্মদ আমির, হ্যারিস রউফ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App