×

খেলা

ভারত ম্যাচের আগে স্বস্তির খবর পাকিস্তানের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৯:২৪ এএম

ভারত ম্যাচের আগে স্বস্তির খবর পাকিস্তানের

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা একদমই বাজেভাবে হয়েছে পাকিস্তানের। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের কাছে হেরে তারা অনেকটা ব্যাকফুটে। ফলে সুপার এইটে ওঠার লড়াইয়ে ভারতের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে তাদের জয়ের কোনো বিকল্প নেই। 

রবিবার (৯ জুন) দ্বিতীয় ম্যাচে তারা চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হবে। এই ম্যাচে নামার আগে স্বস্তির খবর পেয়েছে পাকিস্তান, চোটের কারণে আগের ম্যাচে খেলতে না পারা ইমাদ ওয়াসিম দলে ফিরছেন।

গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পাকিস্তানের প্রধান কোচ গ্যারি কার্স্টেন ইমাদের ফিট হয়ে ওঠার তথ্য নিশ্চিত করেছেন। এই তারকা অলরাউন্ডারকে ম্যাচ খেলার জন্য ফিট বলে অনুমতি দিয়েছে মেডিক্যাল টিম। এর আগে ইংল্যান্ড সিরিজের অনুশীলনে সাইড স্ট্রেইন (পাজরের এক পাশে ব্যথা) ইনজুরিতে পড়েন বিশ্বকাপ খেলতে অবসর ভেঙে ফেরা ইমাদ। পুরো ফিট না হওয়ায় পাকিস্তানের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তার খেলা হয়নি। এর আগে ইংলিশদের সঙ্গেও সিরিজের শেষ ম্যাচে খেলতে পারেননি ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার।

আরো পড়ুন: পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে চোট পেলেন রোহিত

ইমাদের দলে ফেরা নিশ্চয়ই শক্তি বাড়াবে পাকিস্তানের। তার অনুপস্থিতিতে ভারসাম্যপূর্ণ একাদশ গড়তে পারেননি বাবররা। ফর্মে না থাকা সত্ত্বেও প্রথম ম্যাচে আজম খান ও শাদাাব খানকে খেলাতে হয়েছে। শাদাব বিশেষজ্ঞ স্পিনার হলেও, বল হাতে তার সাম্প্রতিক পারফরম্যান্স খুবই হতাশার। তবে ব্যাট হাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রায় দুইশ স্ট্রাইকরেটে ব্যাট করেছিলেন তিনি। অন্যদিকে টানা ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন আজম, সর্বশেষ ম্যাচেও আউট হয়েছেন গোল্ডেন ডাক নিয়ে।

আগের ম্যাচে হারের জন্য বাবরের কাঠগড়ায় পড়তে হয় শাদাবকে, মাঝের ওভারে সাধারণত স্পিনাররা ব্রেকথ্রু দিতে সাহায্য করেন। যদিও শাদাবের পাশাপাশি বল করেছেন পার্টটাইমার ইফতিখার আহমেদ। তবে ইমাদের ফেরার খবরে কিছুটা হলেও, এদিক থেকে স্বস্তিতে থাকবেন বাবররা। ইমাদের সাম্প্রতিক পারফরম্যান্সও ভালো, ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও দলের জন্য ব্রেকথ্রু দিতে পারেন এই অভিজ্ঞ তারকা। তিনি একাদশে ফিরলে আজমের বাদ পড়া অনেকটাই নিশ্চিত।

আন্তর্জাতিক ক্যারিয়ারের বড় একটা সময় হাঁটুর ইনজুরিতে কাটিয়েছেন ইমাদ ওয়াসিম। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে একই কারণে তাকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে অতিরিক্ত সময় দেওয়া হয়। পরবর্তীতে দলে অনিয়মিত হয়ে পড়ায় ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দেন ইমাদ। কিন্তু পিএসএলের পারফরম্যান্স দেখে চলতি বিশ্বকাপের আগে তার সঙ্গে আরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরকেও অবসর ভেঙে দলে ফেরায় পিসিবি।

উল্লেখ্য, নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। এই ম্যাচে বাবর–শাহিনদের একাদশে পরিবর্তন নিশ্চিত। অন্যদিকে প্রথম ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে থাকা ভারতের একাদশেও পরিবর্তন আসতে পারে। আগের ম্যাচে তারা রোহিত-কোহলিকে ওপেন করিয়েছিল, ফলে সুযোগ মেলেনি যশস্বী জয়সওয়াল কিংবা সঞ্জু স্যামসনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App