×

খেলা

তাসকিনের-মুস্তাফিজের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলংকার সংগ্রহ ১২৪

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৮:২৩ এএম

তাসকিনের-মুস্তাফিজের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলংকার সংগ্রহ ১২৪

তাসকিনের-মুস্তাফিজের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলংকার সংগ্রহ ১২৪। ছবি: সংগৃহীত

চিরচেনা শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে লঙ্কানদের বিপক্ষে তাদের শুরুটা হয়েছে মিশ্র অনুভূতির। একদিকে উইকেট নিচ্ছেন তাসকিন–মুস্তাফিজরা, আরেকপ্রান্তে পাথুম নিশাঙ্কা ঝড় তুলেছেন। ২ উইকেট হারিয়েও তার কল্যাণে পাওয়ার প্লের ৬ ওভারে লঙ্কানদের সংগ্রহ ৫১। শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১২৪ রান।

এর আগে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। লক্ষ্য লঙ্কানদের ছোট পুঁজিতে আটকে দেয়া। শুরুটাও দারুণ করেন তানজিম সাকিব। প্রথম ওভারে ৫ রান দেয়ার পর পরেরটিতে সাকিব আল হাসান দেন ৮ রান। যদিও সেই ওভারে একটি ওভার থ্রোতে ৪ রান অতিরিক্ত পায় লঙ্কানরা।

তৃতীয় ওভারে আসা তাসকিনকে ২টি চারে স্বাগত জানান কুশল মেন্ডিস। এরপর তৃতীয় বলটি লেংথে ফেলেছিলেন টাইগার পেসার, যাতে তিনি (১০) দ্বিধান্বিত শট খেলে ইনসাইড এজ হয়ে বোল্ড হয়ে যান। পরের ওভারে সাকিব আক্রমণে ফিরেই পড়েন নিশাঙ্কার তোপের মুখে। ৪টি চারের বাউন্ডারিতে আসে ওই ওভারে। পাওয়ার প্লের শেষ ওভারে প্রথমবার আক্রমণে এসে সফল হন মুস্তাফিজুর রহমান। প্রথম বলেই তুলে মারতে গিয়ে ক্যাচ দেন কামিন্দু মেন্ডিস (৪)। তবে ঠিকই পাওয়ার প্লেতে ৫৩ রান তুলে ফেলে লঙ্কানরা।

মাঝে রিশাদ-মুস্তাফিজরা কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করেছেন। তবে নিশাঙ্কা যতক্ষণ আছেন, বোলারদের স্বস্তি থাকার কথা নয়। লঙ্কান ইনিংসের অধিকাংশ রানই আসে তার ব্যাটে থেকে। নবম ওভারে ফিজের কাটার বলে তুলে মারতে গিয়ে শান্ত’র তালুবন্দী হন এই লঙ্কান ওপেনার। এর আগে ২৮ বলে ৭টি চার ও একটি ছক্কায় তিনি ৪৭ রান করেন।

ম্যাচটিতে বাংলাদেশের একাদশে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলি অনিক ও শেখ মেহেদীর। চোটের কারণে শরিফুল ইসলামের খেলা নিয়ে অনিশ্চয়তা আগেই ছিল। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন তানজিম হাসান সাকিব, এ ছাড়া পেস আক্রমণে আছেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। টপ অর্ডারে সৌম্য সরকার ও তানজিদ হাসান তামিমের সঙ্গে আছেন লিটন কুমার দাসও। স্পিন বিভাগে অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে আছেন লেগস্পিনার রিশাদ হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App