×

খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০১:০১ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। শনিবার (৮ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ডালাসে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এতে জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করতে চায় টাইগাররা। 

তবে এই ম্যাচে পেসার শরিফুল ইসলামকে পাচ্ছে না বাংলাদেশ। তার পরিবর্তে একাদশে ফিরতে পারেন তানজিম হাসান সাকিব। বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ইনজুরিতে পড়েন শরিফুল। আঙুলে ইনজুরির কারণে লঙ্কার বিপক্ষে খেলতে পারছেন না তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়েন সহঅধিনায়ক তাসকিন আহমেদ। সদ্য ইনজুরি কাটিয়ে ফিরেছেন তিনি। তবে ফিরে কতটা ছন্দে থাকবেন তা বলা মুশকিল। ফলে পেস আক্রমণে ভরসা রাখতে হচ্ছে মোস্তাফিজুর রহমানের ওপর। 

বরাবরের মতো স্পিন বিভাগে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তার সঙ্গে থাকছেন শেখ মেহেদী হাসান ও রিশাদ হোসেন। অফফর্মের কারণে একাদশ থেকে ছিটকে যেতে পারেন লিটন দাস। তবে টিকে যেতে পারেন সৌম্য সরকার।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব/তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

টাইমলাইন: টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App