×
Icon ব্রেকিং
বরগুনায় সেতু ভেঙে বিয়ের মাইক্রোবাস খালে, নিহত ১০

খেলা

নাপোলির কোচের দায়িত্ব নিলেন কন্তে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৭:৩২ পিএম

নাপোলির কোচের দায়িত্ব নিলেন কন্তে

এক বছর বিরতির পর নাপোলির দায়িত্ব নিয়ে কোচিংয়ে ফিরলেন কন্তে । ছবি : সংগৃহীত

দীর্ঘ বিরতির পর এবার নাপোলির দায়িত্ব নিয়ে কোচিংয়ে ফিরলেন আন্তোনিও কন্তে। গেল এক বছরেরও বেশি সময় ধরে তিনি ছিলেন কোচিংয়ের বাইরে। ৫৪ বছর বয়সী কন্তের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করেছে ক্লাবটি। বুধবার (৫ জুন) এক বিবৃতিতে খবরটি জানিয়েছে ইতালীর শীর্ষ লিগ সেরি আর এই ক্লাবটি।

২০২২-২৩ মৌসুমের শেষ দিকে টটেনহ্যাম হটস্পার থেকে বরখাস্ত হন কন্তে। ২০২৩ সালের মার্চের পর থেকে কোচিং পেশার বাইরে অভিজ্ঞ এই ইতালিয়ান কোচ। দীর্ঘ বিরতির পর ফিরলেন স্বদেশের ক্লাবের দায়িত্ব নিয়ে। গত মৌসুমটা একদমই ভালো কাটেনি নাপোলির। সেরি আর শিরোপা ধরে রাখার লড়াই করা তো দূরের কথা, শীর্ষ চারেই নেই তারা। ৩৮ ম্যাচে জিততে পেরেছে কেবল ১৩টি। সঙ্গে ১১ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে হয়েছে দশম।

আরো পড়ুন: সময় দিলে অধিনায়কত্বে ভাল করবে শান্ত : মাহমুদউল্লাহ

নাপোলিকে পরের মৌসুমে আরও ভালো অবস্থানে রাখার অঙ্গীকার করেছেন কন্তে, ‘আমি একটা প্রতিশ্রুতি দিতে পারি, দল ও ক্লাবের উন্নতির জন্য আমার সর্বোচ্চ চেষ্টা করব।’ ইন্টার মিলান ও ইউভেন্তুসের হয়ে চারটি সেরি আ শিরোপা জিতেছেন কন্তে। এছাড়া চেলসিকে জিতিয়েছেন প্রিমিয়ার লিগ শিরোপা। অভিজ্ঞ লুসিয়ানো স্পাল্লেত্তি নাপোলি ছেড়ে ইতালির দায়িত্ব নেওয়ার পর গত মৌসুমে তিন জন কোচের কোচিংয়ে খেলেছে নাপোলি। স্পাল্লেত্তির স্থলাভিষিক্ত হয়ে চার মাস পরই চাকরি হারান রুদি গার্সিয়া। এরপর নাপোলির সাবেক কোচ ভালেতর মাজ্জারিকে আবারও দায়িত্বে ফেরায় ক্লাবটি। কিন্তু তাতেও পারফরম্যান্সে উন্নতি না হওয়ায় তিন মাস পর বিদায় নিতে হয়ে তাকেও। পরে অস্থায়ীভাবে মৌসুমের বাকি অংশে দলটির দায়িত্ব পালন করেন ফ্রান্সেসকো কালসোনা।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App